১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বোয়ালের ওজন ২৬ কেজি!

প্রকাশিতঃ জানুয়ারি ২৩, ২০১৮, ৯:৩০ পূর্বাহ্ণ


রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা ও আরিচার যমুনা নদীতে গতকাল ভোরে ধরা পড়ে তিনটি বোয়াল মাছ। এর একটির ওজন প্রায় ২৬ কেজি। এ ছাড়া বাকি দুটির ওজন ১৫ ও ৬ কেজি। দৌলতদিয়া ঘাটের দুই মাছ ব্যবসায়ী মাছ তিনটি কেনার কিছুক্ষণ পরই ঢাকায় দুই ধনী ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন।
চান্দু মোল্যা নামের এক মাছ ব্যবসায়ী দুটি বোয়াল কেনেন। তিনি বলেন, আরিচা ও দৌলতদিয়ার মাঝামাঝি যমুনা নদীতে তাপস হালদার নামের এক জেলের জালে বোয়াল দুটি ধরা পড়ে। তিনি বোয়াল দুটি নিয়ে দৌলতদিয়া ফেরি ঘাটে যান। ওজন দিয়ে দেখতে পান একটির ওজন ১৫ কেজি ও অন্যটির ওজন ৬ কেজির একটু বেশি। পরে তার কাছ থেকে বড়টি এক হাজার ৫৫০ টাকা ও ছোটটি এক হাজার ৫০০ টাকা কেজি দরে কিনে নেন চান্দু মোল্যা।
এই মাছ ব্যবসায়ী বলেন, মাছ দুটি কেনার পর ঢাকায় পরিচিত এক ব্যবসায়ী ও রাজনৈতিক দলের নেতার সঙ্গে মুঠোফোনে কথা বলে তিনি তার কাছে বিক্রি করে দেন। তবে তিনি তার নাম প্রকাশ করতে চাননি। তার কাছে দুটি বোয়ালই এক হাজার ৬০০ কেজি দরে বিক্রি করেছেন তিনি। মাছ দুটি তিনি নিজে ঢাকায় ওই ব্যবসায়ীর বাসায় পৌঁছে দেবেন। এ জন্য বাড়তি বকশিশ পাবেন। মাছ দুটি দেখার জন্য অনেকে ভিড় করেন।
২৬ কেজি ওজনের বোয়ালটি কেনেন মাছ ব্যবসায়ী শাহজাহান সরদার। তিনি বলেন, সোমবার ভোরের দিকে এক জেলের জালে পদ্মা নদীতে এই বিশাল বোয়াল মাছটি ধরা পড়ে। ওই জেলের কাছ থেকে তিনি এক হাজার ৫৫০ টাকা কেজি দরে মাছটি কিনে নেন। এর কিছুক্ষণ পরই ঢাকার এক ব্যবসায়ীর কাছে তিনি মাছটি এক হাজার ৬০০ টাকা কেজি দরে বিক্রি করে পাঠিয়ে দেন। মাছ ব্যবসায়ী শাহজাহান সরদার বলেন, মাঝেমধ্যে পদ্মা ও যমুনা নদীতে বড় বড় বোয়াল মাছ ধরা পড়ছে। তবে এত বড় মাছ কমই ধরা পড়ে। উৎসুক জনতার একজন আনোয়ার শেখ। তিনি বলেন, সাধারণত দুই-তিন কেজি ওজনের অনেক বোয়ালই দেখা যায়। এত বড় বোয়াল মাছ দেখে তিনি বেশ অবাক হয়েছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT