২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বোনাস তো দেবে না, অর্ধেক বেতন না দিলে কীভাবে ঈদ করবো

প্রকাশিতঃ আগস্ট ১৪, ২০১৮, ৮:১৪ অপরাহ্ণ


ঈদের ছুটির আগে অর্ধেক বেতনের দাবিতে বিক্ষোভ করেছে শ্রীপুরের ক্যাসিওপিয়া ড্রেস লিমিটেড কারখানার শ্রমিকরা। উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামে কারখানার সামনে গতকাল মঙ্গলবার প্রথম দফায় আন্দোলনের পর আজ বুধবার বিকেলেও কর্মবিরতী পালন করেছে শ্রমিকরা।

কারখানায় কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের তথ্যমতে, ক্যাসিওপিয়া ড্রেস লিমিটেড নামের এই পোশাক তৈরির কারখানায় বর্তমানে প্রায় ৯শ এর মতো শ্রমিক কর্মরত রয়েছেন। যাদের অধিকাংশই নতুন। নিয়ম অনুযায়ী এই ঈদে তারা উৎসব বোনাস পাবে না। এই খবর সম্প্রতি কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের অবহিত করলে শ্রমিকরা ঈদের আগে চলতি মাসের অর্ধেক বেতনের দাবি করেন। কর্তৃপক্ষ তা দিতে অস্বীকৃতি জানালে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। পরে তারা দাবি আদায়ে কর্মবিরতি পালন করে কারখানার সামনে বিক্ষোভ করেন।

কারখানার সুইং অপারেটর নিলুফা আক্তার বলেন, কারখানা আগামী ১৮ আগস্ট ছুটি হবে, তাই আমরা অন্তত অর্ধেক মাসের বেতনের দাবি জানিয়েছি। যাতে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হই। বোনাস তো দেবে না, বেতনও যদি না দেয় তাহলে কীভাবে ঈদ করবো।

অপর সহকর্মী মাহফুজা আক্তার জানান, কর্তৃপক্ষ জানিয়েছে বোনাস দেবে না। এরপর যদি বেতনও না পাই তাহলে সন্তানদের হাতে কিছুই তুলে দিতে পারবো না। তাই অর্ধেক মাসের বেতনের জন্য আন্দোলন করছি।

কারখানার সহকারী মানবসম্পদ কর্মকর্তা রিপন হালদার জানান, কারখানার বিভিন্ন সমস্যা থাকায় এখনও কর্মকর্তাদের গত মাসের বেতন বকেয়া রয়েছে। এরপর চলতি মাসের বেতনের জন্য শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। এ বিষয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজাহারুল ইসলাম জানান, সংবাদ পেয়ে সকালেই কারখানার সামনে পুলিশ অবস্থান নিয়েছে। তবে কোনো হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT