১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

বেনাপোল সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৮, ৭:২৮ অপরাহ্ণ


যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটককৃতরা হলো, ভিটাস ইয়েন্না (৪১) ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩)। তাদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়।

আজ রবিবার ভোর ৬টার সময় পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের নিকট থেকে তাদেরকে আটক করে বিজিবি।

২১ বিজিবি পুটখালী ক্যাম্পের সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদে জানা যায় ভারত থেকে দুইজন নাইজেরিয়ান নাগরিক বাংলাদেশে অবৈধ পথে প্রবেশ করছে। তখন সীমান্তের ১৫৪ নং পিলারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের সাথে থাকা দালালচক্র পালিয়ে যায়। আটককৃতদের পুটখালী ক্যাম্পে এনে তল্লাশি করে তাদের কাছ থেকে নিজেদের ৩টিসহ ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, ২৩২০ ভারতীয় রুপি, ১০ হাজার নাইজেরিয়ান মুদ্রা, ৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার দুইজন নাইজেরিয়ান নাগরিক আটকের বিয়য়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আটককৃতদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এসআই দেলোয়ার হোসেন বলেন, বিজিবি দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করে থানায় সোপর্দ করেছে। তারা পেশায় ফুটবলার। ধারনা করা হচ্ছে এরা ফুটবল খেলার জন্য বাংলাদেশে প্রবেশ করছে।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT