১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বুড়িমারী সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত

প্রকাশিতঃ জানুয়ারি ২৮, ২০১৮, ১:৩৮ অপরাহ্ণ


ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে মঞ্জুরুল ইসলাম (১৮) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

রোববার ভোরে পাটগ্রামের বুড়িমারী সীমান্তের ৮৩৬ নম্বর মেইন পিলারের ৬নং সাব পিলারের এর কাছে এ ঘটনা ঘটে।

নিহত মঞ্জুরুল পাটগ্রাম উপজেলার নাটারবাড়ি গ্রামের আসাদুল ইসলামের ছেলে।

বিজিবি ও এলাকাবাসী জানান, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৩৬ নম্বর মেইন পিলারের ৬নং সাব পিলার দিয়ে ভারতীয় গরু আনতে যায় মঞ্জুরুলসহ কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী। গরু নিয়ে ফেরার পথে সীমান্তের ৮৩৬ নম্বর পিলারের সাব পিলার ৬ এর কাছে পৌঁছলে কোচবিহার-৬১ বিএসএফের খড়খড়িয়া ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে সবাই পালিয়ে আসলেও মঞ্জুরুলকে ধরে ফেলে বিএসএফ।

এসময় বিএসএফ মঞ্জুরুলকে বেদম মারপিটসহ শারীরিক নির্যাতন করে মুমূর্ষু অবস্থায় সীমান্তের এপারে ফেলে চলে যায়। পরে তার সঙ্গীরা তাকে উদ্ধার করে পাটগ্রাম হাসপাতালে নিয়ে আসে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম জানান, হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে। তবে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও নির্যাতনের চিহ্ন রয়েছে।

বুড়িমারী বিজিবি ক্যাম্প কমান্ডার ওবাইদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মেজর সৈয়দ মনীরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং নিহতের মরদেহ উদ্ধার করে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT