১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বিশেষ বর্ধিতসভা ঘিরে যুবলীগে প্রাণচাঞ্চল্য

প্রকাশিতঃ জুলাই ১৬, ২০১৮, ৯:৩৬ অপরাহ্ণ


আলিফ হোসেন (তানোর প্রতিনিধি) -রাজশাহীর তানোরে উপজেলা যুবলীগের বিশেষ বর্ধিতসভা ঘিরে যুবলীগের রাজনীনিতে ফের ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। জানা গেছে, চলতি বছরের ১৭ জুলাই মঙ্গলবার তানোর পৌর এলাকার চাপড়া স্কুল চত্ত্বরে উপজেলা যুবলীগের বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হবে। এদিকে বিশেষ বর্ধিতসভাকে সাফল্য মন্ডিত করতে যুবলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃষ্টি হয়েছে বিরাজ করছে উৎসবের আমেজ। উপজেলা আওয়ামী যুবলীগের রাজসীতিতে দীর্ঘদিন পর ফের প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে, সাংগঠনিক কর্মকান্ড হয়ে উঠেছে গতিশীল।
সংশ্লিষ্ট সূত্রে ঝানা গেছে, ইতমধ্যে স্থানীয় সাংসদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও (সাবেক) শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধূরী এমপির দিকনির্দেশনায় তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম যুবলীগের সাংগঠনিক কর্মকান্ড গতিশীল ও জোরদার করতে ওয়ার্ড এবং ইউনিয়ন কমিটির সঙ্গে নিয়মিত উঠান বৈঠক, কর্মী ও বর্ধিতসভা করে ব্যস্ত সময় পার করে চলছে। এসব কর্মসূচি গ্রহণের ফলে যুবলীগের রাজনীতিতে ফের প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে নেতা ও কর্মী-সমর্থকগণ হয়ে উঠেছে উজ্জীবিত। এতোদিন যারা নানা মান-অভিমান, ব্যবসা-বাণিজ্য ও নিজ নিজ পেশা নিয়ে ব্যস্ত ছিলেন তারা সব অতীত পিছনে ফেলে আবারো নবউদ্যোমে যুবলীগের দলীয় কর্মসূচিতে অংগ্রহণ করছেন।
অপরদিকে উপজেলা যুবলীগের সভাপতি ও সম্পাদকের এসব উদ্যোগ নেয়ার পর তাদের নেতৃত্বে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধূরীকে আবারো এমপি নির্বাচিত করার প্রত্যয় নিয়ে যুবলীগের নেতা ও কর্মী-সমর্থকগণ ফের াঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছে। রাজনীতির মাঠে এসব নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে তাদের দলীয় কর্মকান্ড জোরদার করায় আওয়ামী যুবলীগে এখন বইছে ঐক্যর হাওয়া। এদিকে গণমানুষের নেতা, বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও বর্ষিয়ান রাজনৈতিক নেতা এমপি ওমর ফারুক চৌধূরীকে আবারো এমপি নির্বাচিত করার প্রত্যয় নিয়ে ঐক্যের প্রশ্নে তৃণমুল নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিনের মান-অভিমান আর ক্ষোভ-অসন্তোসের বরফ গলতে শুরু করেছে। দীর্ঘদিনের নেতৃত্ব নিয়ে প্রতিযোগীতা থেকে ফিরে নেতাকর্মীরা এখন ঐক্যের অপরিহার্যতা অনুধাবন করে পরস্পরকে কাছে টানতে শুরু করেছে। এসব নেতাকর্মীদের দাবী অতীতের বিভেদ ভুলে দলকে ঐক্য ও ভ্রাতৃত্বের সুদৃঢ় ভিত্তির ওপর দাঁড় করাতে হবে। ঐক্যবদ্ধ হওয়ায় এই অঞ্চলে আওয়ামী যুবলীগের রাজনীতিতে নাটকীয় পরিবর্তন এসেছে। যে কারণে দীর্ঘদিন পর আওয়ামী যুবলীগের রাজনীতিতে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। তৃণমূলের দাবি নেতৃত্ব নিয়ে তাদের মধ্যে প্রতিযোগীতা করতে গিয়ে তাদের হৃদয়ের স্পন্দন (নেতা) এমপি ফারুক চৌধূরীর কোনো ক্ষতি হোক সেটা তাঁরা কখনই মেনে নিতে পারবেন না, কারণ এমপি ফারুক চৌধূরীর কারণেই আজ তাদের এই শক্ত অবস্থান। আর তাই সকল ভেদাভেদ ভূলে তারা এমপি ফারুক চৌধূরীকে আবারো এমপি নির্বাচিত করার দৃঢ় প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছেন।
এদিকে বিগত ২০১৭ সালের ১লা নভেম্বর থেকে উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন যুবলীগের নিয়মিত কর্মীসভা, উঠান বৈঠক ও বর্ধিতসভা আয়োজন করায় যুবলীগের রাজনীতিতে নতুন মেরুকরণ দেখা দিয়েছে। এই মেরুকরণ সব অতীত পিছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার মেরুকরণ। আর উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দীর্ঘ কর্মসূচি ঘোষণা করে আওয়ামী যুবলীগের বিভিন্ন স্থরের নেতাকর্মীদের সঙ্গে নিয়মিত বর্ধিতসভা ও কর্মীসভা করে ব্যস্ত সময় পার করেছেন। যা এখনো চলমান রয়েছে। ফলে দীর্ঘদিন পর উপজেলায় আওয়ামী যুবলীগের নেতাকর্মী ও সমর্থকগণ রাজনীতির মাঠে আবারও চাঙ্গা হয়েছে উঠেছে। এ ব্যাপারে তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, তৃণমূল নেতাকর্মীরাই আওয়ামী যুবলীগের প্রাণ, তারা কখনই কোনো লোভ-লালসার মোহে দল ছেড়ে যায় না বা নেতা ও নেতৃত্বের বিপক্ষেও অবস্থান নেয় না। তিনি বলেন, তানোর-গোদাগাড়ীর গণমানুষের নেতা ও সৎ রাজনৈতিকের প্রতিকৃতি এমপি ওমর ফারুক চৌধূরীকে আবারো এমপি নির্বাচিত করতে যা করনীয় যুবলীগ তা করবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT