১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বিদেশে গিয়ে ত্রাণ ভিক্ষা করে অপমান করবেন না

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৪, ২০১৮, ১১:৩৪ পূর্বাহ্ণ


১০০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছিল ভারতের কেরালে। তারপরও সেখানে বন্যার্তদের জন্য বিদেশ থেকে ত্রাণ সংগ্রহের পরিকল্পনার তীব্র বিরোধিতা করেছে কংগ্রেস।

কংগ্রেস নেতা কে ভি টমাস বলেছেন, ‘ভিক্ষার বাটি নিয়ে বিদেশে গিয়ে ত্রাণ চেয়ে রাজ্যের মানুষকে অপমান করা উচিৎ নয় সরকারের। মুখ্যমন্ত্রীর (পিনারাই বিজয়ন) কাছে আমার আর্জি, মন্ত্রী ও কর্মকর্তাদের ভিক্ষার বাটি নিয়ে বিদেশে পাঠাবেন না। যে ভারতীয় ও কেরালের লোকজন বিদেশে মর্যাদা নিয়ে আছেন, তাদের অপমান করবেন না।’

কেরালা প্রদেশ কংগ্রেস সভাপতি এম এম হাসানও মন্ত্রীদের ত্রাণ সংগ্রহের লক্ষ্যে বিদেশে পাঠানোর বিরুদ্ধে। তিনি মনে করেন, এর ফলে বন্যাবিধ্বস্ত জেলাগুলোতে পুনর্গঠনের প্রক্রিয়া ব্যাহত হবে।

কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চাণ্ডিও বলেছেন, ‘এটা মন্ত্রীদের বিদেশ সফরের সময় নয়। তাদের জেলাগুলোতে গিয়ে পুনর্গঠন প্রক্রিয়ার দায়িত্ব নেয়া উচিৎ।’

গত সপ্তাহে কেরালার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, বিদেশে থাকা কেরালার লোকজন এবং দেশের প্রধান শহরগুলো থেকে আর্থিক সাহায্য চাওয়া হবে। বিদেশ থেকে ত্রাণ সংগ্রহের জন্য মন্ত্রী ও কর্মকর্তাদের নিয়ে একটি বিশেষ দল গঠন করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই বিরোধিতায় সরব রাজ্যের বিরোধী দল কংগ্রেস।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT