১৮ই অক্টোবর, ২০১৮ ইং | ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বিদেশিরা নির্বাচন নিয়ে চাপ দেবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ জানুয়ারি ২, ২০১৮, ১০:৩৫ অপরাহ্ণ


পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আগামী নির্বাচন নিয়ে বিদেশি কোনো রাষ্ট্র সরকারের ওপর চাপ প্রয়োগ করবে না। মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, ‘তারা (কূটনীতিকরা) এসব ইস্যুতে সময় নষ্ট করবেন না। বিগত বছরগুলোতে তাদের সঙ্গে আমরা সার্বক্ষণিক সম্পৃক্ততা বজায় রেখেছি। অতীতের মতো বিদেশি চাপ সংক্রান্ত কোনো ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেও আশা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাচ্ছে। অন্যদিকে, সরকার বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই উল্লেখ করে শাহরিয়ার জানান, নির্বাচন ও নির্বাচন প্রক্রিয়া সহজতর, আধুনিক ও যুগোপযোগী করার জন্য অতীতের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর সহযোগিতা আগামী দিনেও অব্যাহত থাকবে। তিনি জানান, মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের চাকরি নিয়মিতকরণ ও চাকরির মেয়াদ বৃদ্ধিসহ বিভিন্ন সমস্যা সমাধানের জন্য প্রচণ্ড চাপে রয়েছে বাংলাদেশ দূতাবাস। দ্রুততম সময়ে সেখানে কর্মসংস্থান বৃদ্ধি করা হবে।
রোহিঙ্গা প্রসঙ্গে শাহরিয়ার জানান, মিয়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক অব্যাহত রাখছে বাংলাদেশ। একইসঙ্গে সংকট সমাধানে আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখার জন্যও কাজ করছে সরকার। তিনি জানান, ২৩ নভেম্বর হওয়া বাংলাদেশ-মিয়ানমারের মধ্যকার সমঝোতা চুক্তির সময়সীমা অনুযায়ী কাজ করছেন তারা। ইতোমধ্যে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠিত হয়েছে এবং জানুয়ারির যেকোনো সময় এর প্রথম বৈঠক মিয়ানমারে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT