১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

বিজেপিবিরোধী ফ্রন্ট গঠনে মাঠে মমতা

প্রকাশিতঃ আগস্ট ৩, ২০১৮, ১০:২৩ অপরাহ্ণ


আগামী বছর ভারতের লোকসভা নির্বাচন সামনে রেখে বিজেপিবিরোধী একটা ফ্রন্ট করার জন্য মাঠে নেমে পড়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর মধ্যে মমতা বিজেপিবিরোধী ১৮টি দলের সঙ্গে আলোচনা করে একটি ফেডারেল ফ্রন্ট গঠনের জন্য এগিয়ে গেছেন। যোগাযোগ করছেন বিজেপিবিরোধী বিভিন্ন দলের সঙ্গে। রাজধানী নয়াদিল্লিতে গিয়েও মমতা কথা বলেছেন বিজেপিবিরোধী দলের সঙ্গে।

বিরোধী সব দলই একই কথা বলছে, আগামী লোকসভা নির্বাচনের মধ্য দিয়ে বিজেপিকে বিতাড়িত করতে হবে। কারণ, ধর্মনিরপেক্ষ ভারতের মানুষ আর সাম্প্রদায়িক বিজেপিকে চায় না।

জনসংযোগ সেরে নয়াদিল্লি থেকে গতকাল বৃহস্পতিবার কলকাতায় ফেরার আগে মমতা প্রস্তাব রাখেন, আগামী বছরের লোকসভা নির্বাচন ভোটিং মেশিনে (ইভিএম) না করে ভোট করতে হবে ব্যালট পেপারে।

বিরোধীদের যুক্তি, ব্যালট পেপারে ভোট হলে বিজেপি জালিয়াতি করে ক্ষমতায় যেতে পারবে না।

মমতার পরামর্শে ভারতের বিজেপিবিরোধী ১৮টি দল এক হয়েছে। তারা দাবি তুলেছে, ইভিএমে নয়, ভোট করতে হবে ব্যালটে।

দাবি নিয়ে আগামী সপ্তাহে ভারতের মুখ্য নির্বাচন কমিশনার ওমপ্রকাশ রাওয়াতের শরণাপন্ন হবে এই ১৮টি দলের প্রতিনিধিরা। নির্বাচন কমিশনারের কাছে তারা দাবি তুলবে, ইভিএমে নয়, ভোট করতে হবে সাবেক নিয়মে—ব্যালটে।

বিজেপিবিরোধী ১৮টি দল হলো কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, বহুজন সমাজপার্টি, রাষ্ট্রীয় জনতা দল, ধর্মনিরপেক্ষ জনতা দল, সিপিএম, সিপিআই, আরএসপি, তেলেগু দেশম পার্টি, ডিএমকে, শিবসেনা, ওয়াইএসআর কংগ্রেস, কেরল কংগ্রেস, আম আদমি পার্টি, ইউডিএফ, জেএমএম

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT