২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বিএসইসির ২৫ বছর : শেয়ারবাজারে লেনদেন হবে ৩০ মিনিট বেশি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৮, ৬:১২ অপরাহ্ণ


 ডেস্ক নিউজ : পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ২৫ বছর পূর্তি উপলক্ষে আগামীকাল (বুধবার) একদিনের জন্য দেশের শেয়ারবাজারে ৩০ মিনিট লেনদেন বেশি হবে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের মতোই বুধবার লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০ টায়। তবে দুপুর ২টা ৩০ মিনিটে লেনদেন শেষ না হয়ে ৩টা পর্যন্ত লেনদেন চলবে।

বৃহস্পতিবার থেকে আবার আগের নিয়ে সকাল সাড়ে ১০ টাকা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ অটোমেটেড ট্রেডিং রেগুলেশন ১৯৯৯ এর রুলস ৪ অনুযায়ী এই সিদ্ধান্ত নিয়েছে ডিএসই ম্যানেজমেন্ট।

বাংলাদেশের পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা প্রতিষ্ঠিত হয় ১৯৯৩ সালে। প্রথমে নিয়ন্ত্রক সংস্থাটির নাম ছিল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। ২০১২ নিয়ন্ত্রক সংস্থাটির এই নাম পরিবর্তন করে করা হয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হওয়া এই নিয়ন্ত্রক সংস্থাটির আগামীকাল (বুধবার) ২৫ বছর পূর্ণ হবে। এ লক্ষ্যে সপ্তাহব্যাপী রজতজয়ন্তী উৎযাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। বুধবার সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে রজতজয়ন্ত্রীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংসদ সদস্য, সিনিয়র সচিব, সচিব, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি, স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ শেয়ারবাজার সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা ও স্মৃতিচারণ, বিএসইসি পরিবারের পুনর্মিলনী, কর্পোরেট গর্ভনেন্স বিষয়ক সেমিনার এবং ডিএসই, সিএসই, সিডিবিএল ঢাকা ও চট্টগ্রামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT