১৯শে মার্চ, ২০১৯ ইং | ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল

বিএনপিতে সংস্কৃতিকর্মীদেরকে মূল্যায়ন করা সময়ের দাবি

প্রকাশিতঃ ডিসেম্বর ১৮, ২০১৮, ১১:১০ পূর্বাহ্ণ



ভালুকা প্রতিনিধিঃ
বাংলাদেশের অন্যতম প্রধান এবং এ মুহুর্তে সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি। বিএনপির সুদিন,দুর্দিন সব সময়েই বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠন জোরালো ভূমিকা রেখে আসছে। বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বিএনপিতে প্রশংসার দাবিদার।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক অঙ্গনের বেশ কিছু মুখ দলের দুর্দিনে সাংস্কৃতিক বিপ্লব,কর্মসূচি ও প্রতিবাদের মাধ্যমে বিএনপিকে বলিষ্ঠ করেছে।জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন (জাসাস),জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) ও জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সংস্কৃতিকর্মীরা দলের জন্য বেশ অবদান রেখেছেন,রাখছেন। তবু সংগঠনগুলো অবহেলিত। উপজেলা ও জেলা পর্যায়ে এসব সংগঠনের প্রতি নেতাদের অনিহার কারণে সংগঠনগুলোর বেহাল দশা। ইউনিয়ন পর্যায়ের কথা বলাই যাবেনা।

তদুপরি,সংগঠনগুলোর বেশ কিছু সংস্কৃতিকর্মী সাংগঠনিক ভূমিকার পাশাপাশি সাংস্কৃতিকভাবে দলকে উপকৃত করছেন।

অতীতে বিএনপিতে জনপ্রিয় সব তারকারা ছিল।এখন সংস্কৃতিকর্মীরা পিছিয়ে আছে। সাম্প্রতিক সময়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জেলে যাওয়ার পর মনির খান,আসিফ,বেবী নাজনীন,রিজিয়া পারভীন,নাসির,আবুল হাশেম রানা,ন্যান্সী,আবুল হাশেম আজাদ,কবি সেলিম বালা,চাষা জহির সহ বেশ কিছু সংস্কৃতিকর্মী বেগম জিয়ার মুক্তি দাবিতে গান ও কবিতার মাধ্যমে দলকে চাঙ্গা করেছেন। নেতাকর্মীদের মনোবল বৃদ্ধিতে তাদের ভূমিকা অপরিসীম। তবু তারা উপেক্ষিত।

মনির খানের পদত্যাগের বিষয়টি নিয়ে বিএনপিকে ভাবতে হবে,দিতে হবে জাতীয়তাবাদী সংস্কৃতিকর্মীদের প্রকৃত মূল্যায়ণ। দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় মাঝারি ও ছোট নেতা,জেলা ও উপজেলা পর্য়ায়ের অনেক নেতার চেয়ে এদের পরিচিতি,গ্রহনযোগ্যতা ও জনপ্রিয়তা বেশি। তাই তাদেরকে দলে উপযুক্ত মূল্যায়ণ করলে ভবিষ্যতে সংস্কৃতিকর্মীরা বিএনপিতে ব্যাপকভাবে সম্পৃক্ত হবে। মনে রাখতে হবে,নেতার বক্তব্যের চেয়ে সংস্কৃতিকর্মীর গান ও কবিতার ভূমিকা কোন অংশে কম নয়।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT