১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বায়ার্ন থেকে হঠাৎ বার্সায় ভিদাল

প্রকাশিতঃ আগস্ট ৪, ২০১৮, ৩:৩৮ অপরাহ্ণ


আগে থেকে কোনো আলোচনা নেই। কোনো গুঞ্জনও শোনা যায়নি। অনেকটাই মিডিয়ার আড়ালে বায়ার্ন মিউনিখ ছেড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় নাম লিখিয়েছেন চিলির মিডফিল্ডার আরতুরে ভিদাল। বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণাও দেয়া হয়ে গেছে, ভিদালের ন্যু ক্যাম্পে যোগ দেয়ার বিষয়ে। ইতিমধ্যে বার্সার সঙ্গে চুক্তিও স্বাক্ষর করে ফেলেছেন চিলিয়ান এই তারকা ফুটবলার।

আরতুরো ভিদালের মধ্য দিয়ে ইতালি থেকে আরও একজন ফুটবলারকে বলতে গেলে হাইজ্যাক করে নিলো বার্সেলোনা। বায়ার্ন মিউনিখ ছেড়ে ভিদালের ইতালির ক্লাব ইন্টার মিলানে যাওয়ার কথা-বার্তা চলছিল। মিলানেই অনেকটা যাওয়া নিশ্চিত ছিল তার। ইতালিয়ান ক্লাবটি বেশ সময়ও ব্যায় করেছে ভিদালকে তাদের ক্লাবে নিয়ে যাওয়ার জন্য।

কিন্তু হঠাৎ করেই বার্সেলোনা ভিদালকে কেনার প্রস্তাব দিয়ে বসে এবং খুব অল্প সময়ের মধ্যেই বায়ার্ন মিউনিখের সঙ্গে এ বিষয়ে ঐক্যমত্যে পৌঁছে যায় বার্সা। মূলতঃ আন্দ্রেস ইনিয়েস্তা এবং পওলিনহোর বার্সা ছাড়ার পর থেকে মিডফিল্ডে এমন একজনকে তারা খুঁজছিল, যিনি এই জায়গাটি পূরণ করতে পারবেন। বিশেষ করে পওলিনহোর জায়গাটা। ভিদাল ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের শক্তি এবং গতির সঙ্গে তাল মিলাতে সক্ষম। এই জায়গায় ভিদালই সবচেয়ে বেশি উপর্যুক্ত।

বার্সার সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন ভিদাল। বায়ার্ন থেকে ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দেন ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার। বার্সার অফিসিয়াল টুইটার পেজে বলা হয়েছে, ‘এফসি বার্সেলোনা এবং এফসি বায়ার্ন মিউনিখ আরতুরো ভিদালের ট্রান্সফারের বিষয়ে একমত হয়েছে।’ বার্সা পরের এক বক্তব্যে জানিয়েছে, ‘ভিদালের সঙ্গে চুক্তি আগামী তিন বছরের জন্য। আগামী কয়েকদিনের মধ্যেই তিনি মেডিকেলের জন্য ন্যু ক্যাম্পে এসে যোগ দেবেন।’

বার্সেলোনা আগামী কয়েকদিনের মধ্যে আরতুরে ভিদালকে ন্যু ক্যাম্পে সমর্থকদের সামনে উপস্থাপনের চিন্তাও করছে। বায়ার্ন মিউনিখও তাদের এক টুইট বার্তায় বিষয়টা নিশ্চিত করে জানিয়ে দিয়েছে। তারা লিখেছে, ‘আমরা আরতুরোকে ধন্যবাদ জানাতে চাই বায়ার্নের হয়ে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য। একই সঙ্গে স্পেনে তার উজ্জ্বল পারফরম্যান্স এবং ভবিষ্যৎ কামনা করছি।’

২০১৫ সালে জুভেন্টাস ছেড়ে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে যোগ দেন ভিদাল। ন্যু ক্যাম্পে ভিদাল এলে বার্সা কেউ একজনকে ছেড়ে দিতে পারে। তিনি কে? শোনা যাচ্ছে, কলম্বিয়ার ডিফেন্ডার ইয়েরি মিনাকে ছেড়ে দিতে পারে বার্সা। এই মিনাই রাশিয়া বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচের একেবারে শেষ লগ্নে গোল শোধ করেন কলম্বিয়ার হয়ে। পরে অবশ্য ম্যাচটা কলম্বিয়াকে হারতে হয়েছিল টাইব্রেকারে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT