২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বাগাতিপাড়ার রুম টু রিডের সাক্ষরতা কার্যক্রমের পাঠাগার উদ্বোধন

প্রকাশিতঃ জুলাই ২৫, ২০১৮, ৭:৫৫ অপরাহ্ণ


মো:জাহিদ আলী (নাটোর প্রতিনিধি) – নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিডের সহযোগিতায় সাক্ষরতা কার্যক্রমের বিদ্যালয় ভিত্তিক শ্রেণি কক্ষ পাঠাগার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা জিমনেসিয়ামে প্রধান অতিথি নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এড. আবুল কালাম আজাদ আনুষ্ঠানিকভাবে শ্রেণিকক্ষ পাঠাগার উদ্বোধন করেন। উপজেলার মোট ৫০টি প্রাথমিক বিদ্যালয়ে রুম টু রিডের সহযোগিতা এই শ্রেণিকক্ষ পাঠাগার প্রতিষ্ঠা করা হয়।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: হাফিজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. ফাইজুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. হাবিবা খাতুন, ইউআরসি ইন্সট্রাকটর আনন্দ মোহন বিশ্বাস, সংস্থার ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিন প্রমূখ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, বিদ্যালয়ে প্রধান শিক্ষকগণ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধি, অভিভাবক, শিক্ষার্থীরা ও অন্যান্য সুধীজন।,
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের মাঝে পড়ার দক্ষতা ও অভ্যাস গড়ে তুলতে রুম টু রিডের সাক্ষরতা কর্মসূচি ও কার্যক্রম প্রশংসার দাবী রাখে। বর্তমান সমাজে বাংলা পঠন-পাঠন অধিকাংশ ক্ষেত্রে অবহেলিত। এক্ষেত্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের বাংলা ভাষায় পঠন দক্ষতা উন্নয়নে কাজ করতে এগিয়ে আসার জন্য তিনি রুম টু রিড কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি এসময় সকল শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষা প্রশাসনের সংশ্লিষ্ঠ সকলকে রুম টু রিডের কার্যক্রমে সহযোগিতা করতে আহবান জানান। অনুষ্ঠান শেষে স্বারক হিসেবে প্রধান অতিথি পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও এসএমসি’র সভাপতির হাতে পাঠাগারের ৭টি বুক সেলফ্ ও প্রয়োজনীয় সংখ্যক গল্পের বই তুলে দেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT