১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

বাংলাদেশে আসছে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সিরিয়াল ‘জান্নাত’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৮, ১১:৩৫ পূর্বাহ্ণ


গত কয়েক বছর ধরে বাংলায় ডাবিংকৃত ডেইলি সোপ/ টিভি সিরিজ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। সেগুলোর ধারাবাহিকতা রক্ষা করে এবার বাংলাদেশে আসছে আন্তার্জাতিক পুরস্কারপ্রাপ্ত তুর্কি দীর্ঘ সিরিয়াল ‘জান্নাত’। ধারাবাহিকটির গল্প যেমন একটি নিখাদ পারিবারিক গল্প, তেমনি এটি বর্তমান সময়েরও গল্প।

উপরন্তু গল্পের মধ্যে এমন কোনো অনাকাঙ্ক্ষিত পারিবারিক বা সামাজিক উপাদান নেই, যা দর্শকদের মনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। ‘জান্নাত’-এর কাহিনী আবর্তিত হয়েছে এক এতিম মেয়ের জীবনসংগ্রামকে কেন্দ্র করে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন আর্কিটেক্ট হয়ে তার স্বপ্নের ফার্মে চাকরি পায়, তখন ভাবে অবশেষে তার জীবনের দুঃখ-দুর্দশা দূর হতে শুরু করেছে, সাফল্য ধরা দিতে শুরু করেছে। অথচ সেই চাকরি পাওয়ার ঘটনা থেকেই তার জীবনে নতুন করে জটিলতার সৃষ্টি হতে থাকে। তাকে ফেলে যাওয়া মা আবারও তার জীবনে ফিরে আসে। তবে মাতৃসুলভ ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়েই তার জীবনে আবির্ভূত হয়।

অন্যদিকে তার জীবনে যে প্রেম আসে, সেখানেও তার প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার মায়েরই মেয়ে। শিগগির এটিএন বাংলায় সম্প্রচার শুরু হচ্ছে বাংলায় ডাবিংকৃত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’। দিনক্ষণ চূড়ান্ত না হলেও জানা যায় প্রচারিত হবে প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায়।

দর্শকরা কেবল যে ‘জান্নাত’ উপভোগ করতে পারবেন, তা-ই নয়। ডেইলি সোপটির দর্শকদের জন্য থাকছে আরো কিছু আকর্ষণ। শীঘ্রই সে সব আকর্ষণেরও ঘোষণা আসছে। ডেইলি সোপ ‘জান্নাত’ বাংলাদেশে নিয়ে এসেছে ডিজিটাল প্ল্যাটফর্মের পথিকৃৎ প্রতিষ্ঠান ‘বঙ্গ’। ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। পুরো ডাবিং প্রক্রিয়ার তত্ত্বাবধান করছেন ‘সুলতান সুলেমান’ খ্যাত দীপক সুমন। আর পরিবেশনা করছে ‘ভি থ্রী কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড’।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তুর্কি ডেইলি সোপ ‘জান্নাত’-এর নির্মাতা প্রতিষ্ঠান ‘সুরেজ ফিল্ম’। পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে। তুর্কি ডেইলি সোপটি মূলত নির্মাণ করা হয় তুমুল জনপ্রিয় কোরিয়ান ডেইলি সোপ ‘টিয়ার্স অব হ্যাভেন’-এর কাহিনি অবলম্বনে। কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনি রচনা করেন কিম ইয়োন-শিন।বাংলায় ডাবিং করা বিদেশি সিরিজ সম্প্রচার বাংলাদেশে নতুন ঘটনা নয়।

বিটিভির স্বর্ণযুগে এমন বেশ কিছু ডেইলি সোপ/ সিট-কম/ সিরিজ প্রচারিত হয়েছিল, যেগুলো এখনো বাংলাদেশের মানুষের মনে দাগ কেটে রয়েছে। বিশেষ করে ‘ডালাস’, ‘ম্যাকগাইভার’, ‘সিক্স মিলিয়ন ডলার ম্যান’, ‘বায়োনিক ওম্যান’, ‘টারজান’, ‘এক্স ফাইলস’, ‘সিন্দাবাদ’, ‘হারকিউলিস’, ‘আলিফ লায়লা’, ‘রবিন হুড’-এর কথা এখনো মানুষের মুখে মুখে ফেরে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT