১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক অটুট রয়েছে: হর্ষ বর্ধন শ্রিংলা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৯, ২০১৮, ৯:৩৬ অপরাহ্ণ


পিরোজপুর প্রতিনিধি:

ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ভারত বাংলাদেশের জনগণের সাথে ছিল, ভবিষ্যতেই একইভাবে পাশে থাকবে। মুুক্তিযোদ্ধাদের সাথে ভারতীয় সৈনিকরা একত্র হয়ে যুদ্ধ করে অনেকেই প্রাণ দিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব ও ইন্দিরা গান্ধী সুসম্পর্কের যে বীজ বপন করেছিলেন বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র নেতৃত্বে সে সম্পর্ক অটুট রয়েছে। ভারত সুসময়ে-দুঃসময়ে বাংলাদেশের জনগণের পাশে থাকবে।

তিনি রোববার সকালে স্বরূপকাঠির কুড়িয়ানা কবিগুরু রবীন্দ্র নাথ কলেজে এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি স্থানীয় বক্তাদের বক্তব্যে কুড়িয়ানায় পাকবাহিনীর লোমহর্ষক অত্যাচার-নির্যাতনের বর্ণনা শুনে ব্যথিত হয়ে তার অভিব্যক্তি প্রকাশ করেন তার বক্তৃতায়।

কলেজ কমিটির সভাপতি অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের সভাপতিত্বে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাসের সভাপতিত্বে স্বাধীনতা যুদ্ধে আটঘর কুড়িয়ানার দুর্বিসহ অবস্থা, হত্যাযজ্ঞ, নির্যাতনের বিভীষিকাময় ঘটনা এবং বর্তমান আর্থসমাজিক অবস্থার বর্ণনা তুলে ধরে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তাফিজুর রহমান, শের-ই-বাংলা ফাউন্ডেশনের সভাপতি ফাইয়াজুল হক রাজু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টে র ট্রাস্টি অধ্যক্ষ বিপুল বিহারী হালদার, ইউপি চেয়ারম্যান শেখর কুমার সিকদার, উপাধ্যক্ষ সঞ্জিব কুমার হালদার প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, তার সফরসঙ্গী ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি রাজেশ উকে, নবনিতা চক্রবর্তী, প্রেস এ্যাটাসে রঞ্জন মন্ডল, স্বরূপকাঠির ইউএনও আবু সাঈদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (স্বরূপকাঠি-কাউখালী সার্কেল) কাজী শাহ নেওয়াজ, নেছারাবাদ থানার ওসি কে এম তারিকুল ইসলাম।

হাইকমিশনার কলেজে শিক্ষাবৃত্তি চালুর ঘোষণা দেন এবং কলেজ পাঠাগারে বেশ কিছু বই আনুদান হিসেবে প্রদান করেন। এর আগে হাইকমিশনার আটঘড় কুড়িয়ানা এলাকায় পেয়ারা বাগানসহ ভাসমান কৃষি ঐতিহ্য পরিদর্শন করেন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT