২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বাংলাদেশের কাছে শেখার আছে কীভাবে দুস্থ মানবতার পাশে দাঁড়াতে হয়: প্রিয়াঙ্কা চোপড়া

প্রকাশিতঃ মে ২৪, ২০১৮, ৮:৫৯ অপরাহ্ণ


জাতিসংঘের শিশুবিষয়ক তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছাদূত বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ বৃহস্পতিবার বিকেলে প্রিয়াঙ্কা চোপড়া প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। কীভাবে দুস্থ মানবতার পাশে দাঁড়াতে হয়, বাংলাদেশের কাছ থেকে তা বিশ্বের শেখার আছে বলে মন্তব্য করেছেন প্রিয়াঙ্কা।

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের কর্মকর্তারা এসব কথা জানান। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে গত সোমবার বাংলাদেশে আসেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। এরপর তিনি উখিয়ার বালুখালী, জামতলি এবং কুতুপালংয়ে রোহিঙ্গাদের অস্থায়ী শরণার্থীশিবির পরিদর্শন করেন। এ ছাড়া নাফ নদীর তীর এবং রোহিঙ্গারা যেসব পথ দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে—সেসব এলাকাও তিনি পরিদর্শন করেন। আজ বৃহস্পতিবার তিনি ঢাকা ফেরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নৃশংসতার মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণে বাংলাদেশে আশ্রয় দেওয়া হয়েছে। ক্যাম্পগুলোতে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হচ্ছে। এত বেশি মানুষের সুযোগ-সুবিধা বাংলাদেশের একার পক্ষে দেওয়া দুরূহ। চুক্তি বাস্তবায়নে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখার কথাও বলেন তিনি। তিনি আরও বলেন, শিগগিরই এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হবে। সেখানে তাদের জন্য আধুনিক সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হচ্ছে।

সৌজন্য সাক্ষাতের বিষয়ে প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব এম নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে তাঁর অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন। তিনি বলেন, প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, একটি প্রজন্ম হারিয়ে যেতে বসেছে। রোহিঙ্গা শিশুরা যথাযথ শিক্ষা পাওয়ার অভাবে চরমপন্থার দিকে ঝুঁকে যেতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

নজরুল ইসলাম আরও বলেন, রোহিঙ্গারা বিপর্যয়ের মধ্যে আছে বলেও মন্তব্য করেন ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা বলেছেন, বাংলাদেশের কাছ থেকে বিশ্বের শেখার আছে যে কীভাবে দুস্থ মানবতার পাশে দাঁড়াতে হয়। সমস্যার সমাধান হলে রোহিঙ্গারা যেখান থেকে এসেছে, সেখানে ফেরত পাঠানোর কথাও বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার সৌজন্য সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT