২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বাঁশখালীর শিল্পী পলি শারমিন।কম সময়ে দর্শক হৃদয় জয় করে নিল এ উদীয়মান শিল্পী

প্রকাশিতঃ জুলাই ১৭, ২০১৮, ১:৩৯ অপরাহ্ণ


মোঃ নুরুল হুসেন (কক্সবাজার প্রতিনিধি) – গান হলো হৃদয়ের খোরাক,গানে গানে  সাংস্কৃতিক অংঙ্গন মুখরিত করে তুলছেন পলি শারমিন নামে এক শিল্পী।দেশের সাংস্কৃতি অঙ্গনে একেক সময়ে একেক জন শিল্পী প্রতিনিধিত্ব করেন।প্রতিনিধিত্ব করার সেই অবস্থানটি নিজের মেধা, শ্রম, যোগ্যতা, আচার-আচরণে সর্বোপরি দর্শকের ভালোবাসা দিয়ে করে নিতে হয়। যে শিল্পী অহংকার না করে দর্শকের হৃদয়ের চাওয়া পূরণে সচেষ্ট থাকেন,তার জনপ্রিয়তা ঠেকায় কে।দর্শকনন্দিত গান উপহার দিয়ে  জনপ্রিয়তা ধরে রেখেছেন এ শিল্পী পলি শারমিন। তিনি ইতিমধ্যে দেশের সাংস্কৃতিক অঙ্গংনে জনপ্রিয়তায় চমক সৃষ্টি করেছেন বলে জনশ্রুতি আছে। তিনি প্রচারে না থাকায় অনেকে হয়তো থাকে নাও চিনতে পারেন ইতিমধ্যে সোস্যাল মিড়িয়া ফেসবুকে তার ভক্তরা তার জনপ্রিয়তা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্ট্যাটাস দিয়ে ঝড় তুলেছেন। তিনি বাংলাদেশের রাজধানীতে পরিচিত মুখ হলেও নিজ শহর চট্টগ্রামের মানুষকে তিনি ভালবাসেন বলে এক প্রতিক্রিয়ায় জানান। তিনি বলেন, আমি যেমন চট্টগ্রামের আলো- বাতাস, মাটি ও মানুষকে ভালবাসি ঠিক চট্টগ্রামের প্রতিটি মানুষ আমাকে আপন করে নিজের মেয়ের মত ভালবাসবেন এটাই প্রত্যাশা আমার।
অনুসন্ধানে দেখা গেছে, গানের ভুবনে তরুণ প্রজন্মের জোয়ারে নিজের যোগ্যতা দিয়েই অভিনয়ে আপন মহিমায় দৃঢ় অবস্থান তৈরী করে নিয়েছেন চট্টগ্রামের মেয়ে বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টিভি, এন টিভির এই জনপ্রিয় কষ্ঠ শিল্পী পলি শারমিন। সে উপমহাদেশের বিখ্যাত সংগীত গুরু উস্তাদ নিরদ বরণ বড়ুয়ার কৃতি ছাত্রী। উচ্চাঙ্গ সংগীতের পাশাপাশি নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, আধুনিক, বাংলা ফোক সব ধরনের গানের চর্চা করে আসছেন। ইতিমধ্যে যে গানগুলো দর্শকের মনে আনন্দের দোলা দিয়েছে তার মধ্যে  “সিম্পল সুন্দরী” “বাংলাদেশ আমার বাংলাদেশ” “বেনামে এসেছে ডাক” “আমার ও পরাণ তোর জন্য কাঁদে” “পরাণ রাখিব নয়ন”এর মত তার অসংখ্য গানের মিউজিক ভিড়িও এ্যালবাম রয়েছে। আরো একটি চাটগাঁইয়া আঞ্চলিক দ্বৈত সংগীত গত ঈদে রিলিজ হয়েছে শিল্পী জিবক বড়ুয়ার সাথে। ‘ও রসিক তালতো ভাই’ নামে গানটির মিউজিক ভিডিও রয়েছে ইউটিউবে। এটি সর্ব মহলে বেশ ছাড়া পেয়েছেন।
জানা গেছে, কিছু দিনের ভিতরে আরো দুটি এ্যালবাম এর কাজ শুরু করবেন। পলি শারমিন বলেন, গত ২২ বছর ধরে সঙ্গীত চর্চা করে আসছি। তবে শ্রোতা বন্ধুদের গান উপহার দিয়ে আসছি গত ১০ বছর ধরে এবং আরো ভালো নতুন নতুন গান এবং মিউজিক ভিডিও উপহার দিতে যাচ্ছি।
পলি শারমিন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাসিন্দা হলেও বর্তমানে ঢাকায় বসবাস করছেন এবং ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন বড় বড় অনুষ্ঠানে অংশ গ্রহন করছেন। ঢাকার বিভিন্ন চ্যানেল গুলোতে লাইভ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে আসছেন। শিল্পী ছোট বেলা থেকেই উচ্চাঙ্গ সংগীতে তালিম নিয়েছেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী যেন তিনি গানের মাধ্যমে নিজের জীবনকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে পারেন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT