২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বাঁধন নেই, পূর্ণিমাও নেই; মম হচ্ছেন ‘দহন’ ছবির নায়িকা?

প্রকাশিতঃ জুন ৩, ২০১৮, ৭:৪৬ অপরাহ্ণ


কে হচ্ছেন ‘দহন’ ছবির নায়িকা? ব্যক্তিগত কারণ দেখিয়ে বাঁধন আর প্রচারমাধ্যমের নেতিবাচক শিরোনাম হওয়ার কারণ দেখিয়ে এই ছবি থেকে সরে যান পূর্ণিমা। এরপর চলচ্চিত্র-সংশ্লিষ্ট অনেকের মনে প্রশ্ন তৈরি হয়, ‘দহন’ ছবির নায়িকা কে হচ্ছেন? ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করছে, ‘দহন’ ছবির নায়িকা চূড়ান্ত হয়েছে। বাঁধন আর পূর্ণিমার যে চরিত্রে অভিনয় করার কথা ছিল, এবার সেই চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নায়িকা মম। তবে জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ এবং মম—কেউই এই মুহূর্তে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বেশ জমকালো আয়োজনে গত এপ্রিল মাসের শেষ দিকে ‘দহন’ ছবির নায়িকার নাম ঘোষণা করা হয়। রাজধানীর ঢাকা ক্লাবে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সেদিন ঘোষণা করা হয়, লাক্স তারকা বাঁধন আবার চলচ্চিত্রে অভিনয় করবেন। শুটিংয়ের আগে জানা যায়, ব্যক্তিগত কারণে ছবিটিতে কাজ করতে পারবেন না বাঁধন। এরপর প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয় নায়িকা পূর্ণিমার। জানা যায়, ছবিটিতে অভিনয়ের জন্য পূর্ণিমা চুক্তিবদ্ধ হন। কিন্তু ‘দহন’ ছবিতে তাঁর কাজের খবরটি গণমাধ্যমে ভিন্নভাবে উপস্থাপন করার ব্যাপারটি পছন্দ হয়নি পূর্ণিমার। বিষয়টি ইতিবাচকভাবে নিতে পারেননি বলে ‘দহন’ ছবিতে কাজ না করার সিদ্ধান্ত নেন তিনি।
“‘বাঁধনের ছেড়ে দেওয়া ছবিতে পূর্ণিমা”, “বাঁধনের জায়গায় পূর্ণিমা”, বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে এ ধরনের শিরোনাম আমার ভালো লাগেনি। এ সময়ে এসে এ ধরনের খবর আমি নিতে পারছি না। কারও ছেড়ে দেওয়া ছবি করার মানসিকতা এখন আর নেই। তাই প্রযোজনা প্রতিষ্ঠানকে জানিয়ে দিয়েছি, কাজটি আমি করব না।’

পূর্ণিমার সরে দাঁড়ানোর চার দিনের মাথায় ‘দহন’ ছবির নায়িকা চূড়ান্ত করা হয়েছে। ছবির ‘মায়া’ চরিত্রে অভিনয়ের জন্য মম এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছেন। ২০০৬ সালের ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হওয়ার মধ্য দিয়ে অভিনয়ে নাম লেখান মম। প্রথম চলচ্চিত্র ‘দারুচিনি দ্বীপ’। এই ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৈরি ছবিটি মুক্তি পায় ২০০৭ সালে। পরিচালনা করেন তৌকীর আহমেদ। এরপর মম ব্যস্ত হয়ে পড়েন ছোটপর্দায়। পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছেন। তাঁর অভিনীত ছবিগুলোর মধ্যে আছে ‘প্রেম করব তোমার সাথে’, ‘ছুঁয়ে দিলে মন’। শিহাব শাহীন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে অভিনয় করে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’ আয়োজনে সমালোচক এবং জনপ্রিয় দুই বিভাগে সেরা অভিনয়শিল্পীর সম্মাননা অর্জন করেন মম।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT