২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বর্ণিল আলোক উৎসবে জমকালো হাতিরঝিল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৮, ১০:২৫ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ বিদ্যুৎ উৎপাদনে সরকারের সফলতা উদযাপনে রঙিন আলোয় রাঙিয়ে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত হলো জমকালো আলোক উৎসব। দেশে বর্তমানে বিদ্যুতের উৎপাদন ক্ষমতা ২০ হাজার মেগাওয়াট ছাড়িয়ে যাওয়ার অর্জনকে স্মরণীয় করে রাখতে এ আলোক উৎসবের আয়োজন করা হয়।

শুক্রবার সন্ধ্যায় আলোর ঝলকানিতে উজ্জ্বল হয়ে ওঠে হাতিরঝিল। হাতিরঝিল ছাড়াও সদরঘাট ও বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ উৎসবের আয়োজন করা হয়। বর্ণিল আলোক উৎসবের আয়োজন করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

‘অনির্বাণ আগামী’ শীর্ষক তিন দিনব্যাপী বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহর দ্বিতীয় দিনে হাতিরঝিলে অনুষ্ঠিত হলো জমকালো আলোক উৎসব। লেজার শো-এর মাধ্যমে উৎসবে ১৯৭১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিদ্যুতের অবস্থা তুলে ধরা হয়। এরপর শুরু হওয়া বর্ণিল আতশবাজিতে ঝিকমিক করে রাতের আকাশ।

আয়োজকরা জানান, বড় এ সাফল্য দেশের মানুষকে জানানোর জন্যই এ আয়োজন। এছাড়া সরকারি ছুটির দিনে হাতিরঝিলে অনেক দর্শণার্থী বেড়াতে আসেন। তাদের আনন্দ দেওয়া এ আলোক উৎসবের অন্যতম লক্ষ্য।

আলোক উৎসবটি উপভোগ করতে দর্শণার্থীদের ভিড়ও ছিল চোখে পড়ার মতো। জমকালো আতশবাজি উৎসবের পাশাপাশি লেজার শোয়ে একাত্তরের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, বিজয়, জাতীয় নেতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটিয়ে তোলা হয়। হাতিরঝিলের পুলিশ প্লাজায় এ উৎসবের উদ্বোধন করেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT