২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বরিশালে মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের মধ্যে শ্রিংলার চেক বিতরণ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৮, ১২:৩৩ অপরাহ্ণ


অনলাইন ডেস্ক:
বরিশালে গত শনিবার ও রবিবার ১২০ জন মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের মধ্যে চেক বিতরণ করেছেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।
বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে মুক্তিযোদ্ধাদের অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ভারত সরকার মুক্তিযোদ্ধা উত্তরাধিকারীদের বৃত্তি প্রদান করছে। বর্তমানে দুটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে এবং এখন পর্যন্ত ১২ হাজার ৬২১ জন শিক্ষার্থী উপকৃত হয়েছে। এ পর্যন্ত ২১ কোটি টাকা বিতরণ করা হয়েছে। সিলেটেও একটি অনুরূপ অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে।
হাই কমিশনারের আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশালের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবত সাদিক আবদুল্লাহ, বর্তমান মেয়র আহসান হাবিব কামাল, শের-এ-বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে ফাইয়াজুল হক রাজু, বিভাগীয় কমিশনার, ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধাসহ অনেকে।
৯ সেপ্টেম্বর ভারতের হাই কমিশনার বরিশালে ব্রজমোহন বিদ্যালয়ে নবনির্বাচিত মেয়র সেরনিয়াবত সাদিক আবদুল্লাহর উপস্থিতিতে একটি হস্তশিল্প মেলা উদ্বোধন করেন। হাই কমিশনার কুরিয়ানাতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ডিগ্রি কলেজ সফর করেন এবং বাকেরগঞ্জের সতীন্দ্রনাথ মেমোরিয়াল গান্ধী আশ্রম ট্রাস্টে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
সফর শেষে, হাই কমিশনার সংসদ সদস্য শ্রী পঙ্কজ দেবনাথের আমন্ত্রণে বরিশাল বিভাগের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিদর্শন করেন, যেখানে তিনি মুক্তিযোদ্ধা ও স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT