১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বন্ধুর খোঁজ দিতে ফেসবুকে নতুন ফিচার

প্রকাশিতঃ আগস্ট ২৮, ২০১৮, ১১:১৬ পূর্বাহ্ণ


‘থিঙ্কস ইন কমন’ (things in common) নামে নতুন ফিচার আনছে ফেসবুক। এর ফলে ফেসবুকে নতুন নতুন বন্ধু খুঁজে পেতে আরও সহজ হবে। ফিচারটির মাধ্যমে একই পছন্দযুক্ত মানুষের মধ্যে যোগাযোগ বা সেতু তৈরি হবে। পরীক্ষা-নিরীক্ষা শেষে ফিচারটি প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে।

বলা হচ্ছে, ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কমন শহর, কমন ফেসবুক গ্রুপ, কমন কলেজ, কমন ওয়ার্কপ্লেসসহ অন্যান্য একাধিক বিষয়ে কমন থাকা ব্যবহারকারীকে খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীদের ওপরে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য ফিচারটি কবে উন্মুক্ত করা হবে সে বিষয়ে এখনো জানানো হয়নি।

কীভাবে এটি সমস্ত ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেয়া যায় সে বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। ফেসবুক জানিয়েছে, শুধুমাত্র পাবলিক পোস্টেগুলোর ওপর ফিচারটি কাজ করবে। শেয়ার করা কমন পোস্টগুলো মানুষের মধ্যে যোগাযোগ তৈরি করবে। বিশেষত কমেন্ট বক্সে করা কমেন্টসের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ নতুন ফিচার। অন্যদিকে, অনেকাংশে কমাবে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যাও।

ফেসবুকের একটি মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, জনগণের সাথে ভাগাভাগি করা জিনিসগুলো মানুষকে সহযোগিতা করে -এমন সাধারণ জিনিসগুলোর সাথে ফেসবুক যুক্ত করতে কাজ করছে। এ ফিচারের মাধ্যমে কমন বিষয়ের ব্যবহারকারীদের তথ্য প্রতর্শিত হবে যারা আপনার বন্ধু তালিকায় নেই।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT