১৯শে অক্টোবর, ২০১৮ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিতঃ আগস্ট ১৫, ২০১৮, ২:০৭ অপরাহ্ণ


প্লাবন শুভ (দিনাজপুর প্রতিনিধি) – দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার যথাযথ মর্যাদাসহ ভাবগম্ভীর পরিবেশে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
দিবসটি পালনের জন্য সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী’র নেতৃত্বে এক বিশাল শোক র‌্যালী পৌর শহরে বের করা হয়। শোক র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, বিশেষ অতিথি হিসেবে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. এনামুল হক, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নুরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামীম আশরাফ, অধ্যক্ষ মো. জিল্লুর রহমান, অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শেখ নাসিম হাবিব, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলু, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাজেন্দ্র প্রসাদ শর্মা সম্ভু প্রমূখ। এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুকিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
অপরদিকে দিবসটি পালনের জন্য উপজেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ যৌথভাবে সকাল ৬টায় জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল থেকেই দলীয় কার্যালয়ে জাতির জনকের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়। স্থানীয় ডাকবাংলো চত্বরে মিলাদ মাহ্ফিলসহ কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নেতৃত্বে পৌর শহরে এক বিশাল শোক র‌্যালী বের করা হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত শোক দিবসের সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমার ফিজার এমপি। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলু, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন, উপজেলা আওয়ামীলীগের সদস্য মিজানুর রহমান ভুট্টু, সৈয়দ মেহেদী হাসান রুবেল, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাজেন্দ্র প্রসাদ শর্মা সম্ভু, সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম মওলা রঞ্জু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিঠুন কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান প্রমূখ।
একইভাবে দিবসটি পালনের জন্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে শোক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা কামান্ডার মো. লিয়াকত আলী। এছাড়াও ফুলবাড়ী প্রেসক্লাব দৈনিক দেশ মাসহ উপজেলার সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পৃথক পৃথকভাবে দিবসটি পালন করেছে।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT