১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৮, ১১:৫৮ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ:সামাজিক যোগাযোগ মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে ফেসবুক আইডিতে মোবাইল নম্বার সংযোজন এবং জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে ভেরিফাই করার ওপর গুরুত্বারোপ করেছেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ডিজিটাল অপরাধ প্রতিরোধ, দমন, নিয়ন্ত্রণ, মনিটরিং এবং আইনগত ব্যবস্থাগ্রহণ বিষয়ক মঙ্গলবার এক কর্মশালায় ফেসবুক কর্তৃপক্ষে কাছে এসব প্রস্তাব তিনি। কর্মশালায় সেখানে ফেসবুকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

মোস্তাফা জব্বার বলেন, ফেসবুক ব্যবহারকারীদের প্রকৃত পরিচয় শনাক্ত করতে পারলে সমস্যার সমাধান সম্ভব। অপরাধীরা অপরাধ নিজের আসল পরিচয় গোপন রেখে করে থাকে।

এ ছাড়া গুজব ও অপরাধ প্রবণ কন্টেইন শনাক্ত করে তাৎক্ষণিক প্রত্যাহারে ফেসবুক ভূমিকা নিতে পারে বলেও ফেসবুক কর্তৃপক্ষের দৃষ্টি আবর্ষণ করেছেন তিনি।

তিনি আরও বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে ফেসবুকের সাথে বাংলাদেশের চমৎকার সম্পর্ক গড়ে উঠেছে। ফেসবুকে অনেক বেশি বাংলা ভাষা ব্যবহৃত হয়। বাংলা কন্টেইনে কিছু সমস্যা পরিলক্ষিত হচ্ছে। এ বিষয়ক বিদ্যমান সমস্যা সমাধানে ফেসবুক কর্তৃপক্ষ কার্যকর উদ্যোগ গ্রহণ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT