২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ফেব্রুয়ারিতে চার দিনের বেসিস সফটএক্সপো

প্রকাশিতঃ জানুয়ারি ২২, ২০১৮, ৪:৪৪ অপরাহ্ণ


‘ডিজাইনিং দ্য ফিউচার’ স্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের প্রদর্শনী বেসিস সফটএক্সপো ২০১৮ অনুষ্ঠিত হবে।

সোমবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেসিস আয়োজিত চার দিনব্যাপী তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার প্রায় দুইশ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড কম্পিউটিং জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য দেবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিশেষজ্ঞ।

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার জোন, যেখান থেকে দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ থাকছে।

বেসিস সফটএক্সপো ২০১৮ প্রসঙ্গে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ‘গত বছরের মতো আমরা এবারও সফটএক্সপো করতে যাচ্ছি। আমাদের মূল লক্ষ্য হচ্ছে দেশ আইটি সেক্টরে কতটা এগিয়েছে তা মানুষকে জানানো। এই সেক্টরকে আমাদের দেশের ইয়াং জেনারেশন কীভাবে কাজে লাগাতে পারে তা দেখানো। তাছাড়া দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই আয়োজন। এতে প্রায় দুইশ প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এই প্রদর্শনীর লক্ষ্য।’

বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, ‘বেসিস সফটএক্সপোর মাধ্যমে দেশীয় আইটি প্রতিষ্ঠানগুলো নিজেদের সেবা আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার সুযোগ পাবে। পাশাপাশি বেসিস স্টুডেন্ট ফোরামের সদস্যরা নিজেদের উদ্ভাবনী প্রকল্পগুলো তুলে ধরার পাশাপাশি তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতি সম্পর্কে জানতে পারবে। এছাড়া কম্পিউটার সাইয়েন্স না পড়েও যে এই সেক্টরে কাজ করা যায়, ভালো করা যায় সেটা তুলে ধরবারও একটা প্রয়াস থাকবে সফটএক্সপোতে।’

সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিস সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস পরিচালক রিয়াদ এস এ হুসেন এবং দেলোয়ার হোসেন ফারুক।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT