১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ফুটবলে অভিষেকের আগমুহূর্তে নার্ভাস বোল্ট!

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৮, ৪:০৬ অপরাহ্ণ


তার পায়ের আঘাতে কাঁপত অ্যাথলেটিকের ট্র্যাক। প্রতিপক্ষরা পাত্তাই পেত না তার গতির সামনে। তিনি কিংবদন্তি অ্যাথল্যাট। বিশ্বের দ্রুততম মানব। ১০০ মিটার, ২০০ মিটারের বিশ্বরেকর্ড তার দখলে। ট্র্যাক থেকে অবসরের পর তার ইচ্ছা ছিল ফুটবল খেলার। সেই ইচ্ছা এবার পূরণ হতে চলেছে। যা নিয়ে অস্ট্রেলিয়ায় রীতিমতো সাড়া পড়ে গেছে। কিন্তু বেচারা বোল্ট হয়ে আছেন নার্ভাস!

অস্ট্রেলিয়ার গসফোর্ডে সেন্ট্রাল কোস্ট মেরিনার্স নামে একটি ফুটবল দলের হয়ে আগামীকাল শুক্রবার অভিষেক হতে যাচ্ছে বোল্টের। এক অপেশাদার দলের বিপক্ষে প্রীতি ম্যাচে সম্ভবত ১০-১৫ মিনিটের জন্য নামবেন তিনি। পেশাদার ফুটবলার হয়ে উঠতে মরিয়া তিনি। চাইছেন ফুটবলার হিসেবে চুক্তিতে সই করতে। এই ম্যাচ সেই কারণেই তার জন্য গুরুত্বপূর্ণ।

বোল্টের ফুটবলে অভিষেক বলেই এই ম্যাচ নিয়ে সাড়া পড়ে গিয়েছে। পে টিভিতে সরাসরি দেখানোও হবে এই ম্যাচ। সেন্ট্রাল কোস্ট স্টেডিয়ামে হাজির থাকবেন হাজার দশেক সমর্থকও। সাধারণত, মৌসুম শুরুর আগে এই ধরনের ম্যাচে ভিড় হয় না মাঠে। কিন্তু, বোল্ট কেমন ফুটবল খেলেন, তা দেখা যাবে বলেই তুমুল উত্সাহ সমর্থকদের মধ্যে।

গত মৌসুমে ঘরোয়া ‘এ’ লিগে তলানিতে শেষ করা ক্লাব তাই আতসবাজির ব্যবস্থাও রাখছে মাঠে। যতক্ষণ না বোল্ট মাঠে নামেন, ততক্ষণ দর্শকদের বিনোদনের জন্য রাখা হচ্ছে অন্য ব্যবস্থাও। স্থানীয় এক সংবাদপত্র কার্ড বোর্ডে বোল্টের এক লাখ মুখোশ তৈরি করেছে। যা বিতরণ করা হবে সমর্থকদের মধ্যে। বোল্টের মুখোশ পরে মাঠে বোল্টকে দেখবেন ফুটবলপ্রেমীরা।

এই অবস্থায় আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন কিছুটা চাপে পড়ে গিয়েছেন। বোল্ট বলেছেন, ‘গ্যালারিতে আমার মুখোশ পরে দর্শকরা থাকবেন শুনে অদ্ভূত লাগছে। তবে ব্যাপারটা আমার কাছে পুরোপুরি অজানা নয়। ট্র্যাক অ্যান্ড ফিল্ডেও এটা দেখেছি। তবে ফুটবলে প্রথমবার নামার সময় এটা বেশ নতুন নতুন লাগবে। একটু নার্ভাসও লাগবে মাঠে নামার সময়। আমার কাছে এটা এখন আর চ্যারিটিতে খেলা নয়। ফুটবলে কেরিয়ার গড়তে চলেছি আমি। আমার ভুল হতেই পারে। তবে নিজেকে গর্ব করার মতো কিছু উপহার দিতেই মাঠে নামব।’

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT