১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

প্রার্থী ঠিক, ঘোষণা দেয়নি বিএনপি

প্রকাশিতঃ জুন ২২, ২০১৮, ১:০১ অপরাহ্ণ


রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির তিন মেয়র পদপ্রার্থী মোটামুটি ঠিক। তবে এখনই ঘোষণা করা হচ্ছে না। ২৭ জুন আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

আজ শুক্রবার গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ। এরপর দলের সংসদীয় বোর্ড কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচনের প্রার্থী ঠিক করবে।

আওয়ামী লীগ সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত বরিশালের ৫, সিলেটের ৬ ও রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ মোট ১২ জন মেয়র পদপ্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। গতকাল ফরম জমা দেন সিলেটের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এবং বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এ ছাড়া সিলেটে মনোনয়ন পেতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন ও ফয়জুল আনোয়ার, শিক্ষাবিষয়ক সম্পাদক আজাদুর রহমান, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহিউদ্দিন আহমেদ ফরম জমা দিয়েছেন।

পরে বদর উদ্দিন আহমদ কামরান সাংবাদিকদের বলেন, একাধিক প্রার্থী মনোনয়ন ফরম জমা দিলেও দলে কোনো কোন্দল নেই। মনোনয়ন চূড়ান্ত হলে সবাই একযোগে কাজ করবেন।

বরিশালে মনোনয়ন ফরম জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, কৃষক লীগের কেন্দ্রীয় সহসভাপতি খান আলতাফ হোসেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মীর আমিন উদ্দিন আহমদ ও সদস্য মাহমুদুল হক খান।

সাদিক আবদুল্লাহ বলেন, ‘তৃণমূলের প্রত্যাশা অনুযায়ী আমার নাম প্রস্তাব হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন নেত্রী।’

বিএনপির প্রার্থী মোটামুটি ঠিক
দলের দায়িত্বশীল একাধিক সূত্রে জানা গেছে, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল ও সিলেটে আরিফুল হক চৌধুরী মনোনয়ন পাচ্ছেন। দুজনেই বর্তমান মেয়র। আর বরিশালে মনোনয়ন পাচ্ছেন মজিবুর রহমান সরোয়ার। তিনিও বরিশাল সিটি করপোরেশনের প্রথম মেয়র।

গতকাল বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে তিন সিটি করপোরেশনে মনোনয়নপ্রত্যাশী ১৭ জন মেয়র পদপ্রার্থীর সাক্ষাৎকার নেয় দলের স্থায়ী কমিটি। এর মধ্যে মজিবুর রহমান সরোয়ার ছাড়া বাকি ১৬ জন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

সাক্ষাৎকারের ফাঁকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আরিফুল হক চৌধুরী ও মোসাদ্দেক হোসেন বুলবুল। আরিফুল হক বলেন, সিলেট হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহ পরানের (রহ.) পুণ্যভূমি। এখানে খুলনার মতো ‘ভোট ইঞ্জিনিয়ারিং’ করে সরকার পার পাবে না। মোসাদ্দেক হোসেন বলেন, সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সারা দেশের নেতা-কর্মীদের ওপর অবর্ণনীয় নিপীড়ন চালাচ্ছে। জনগণ সুযোগ পেলেই এর জবাব দিয়েছে, এবারও দেবে।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে নির্বাচন। তিন সিটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। ৯ জুলাই পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT