১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

প্রথম দিনেই ‘সঞ্জু’র বাজিমাত

প্রকাশিতঃ জুলাই ১, ২০১৮, ১১:২৮ পূর্বাহ্ণ


প্রত্যাশামতো প্রথম দিনেই বাজিমাত করল রাজকুমার হিরানী পরিচালিত ‘সঞ্জু’ ছবিটি। আর ‘সঞ্জু’ মুক্তির পরপরই রেসের ময়দান থেকে প্রায় ছিটকে যেতে বসেছে সালমান খানের ‘রেস থ্রি’। আশা করা যাচ্ছে, বলিউডের দাবাং খানের এই ছবি থেকে খুব বেশি হলে ১৭৫ কোটি রুপি আয় হবে। আর শুধু তা-ই নয়, বলিউডের ভাইজানকে মুখের মতো জবাব দিলেন রণবীর কাপুর।

বলিউডের ‘ব্যাড বয়’ সঞ্জয় দত্তের জীবনের ওপর আধারিত ‘সঞ্জু’ ছবিটি। রণবীর কাপুর অভিনয় করেছেন সঞ্জয়ের চরিত্রে। ছবিটির ট্রেলার মুক্তির পর সবাই রণবীরকে বাহবা দিলেও মেনে নিতে পারেননি সাল্লু মিয়া। তিনি রীতিমতো কটাক্ষ করেন রণবীরকে। বলিউডের ভাইজানের মতে, রণবীর ‘সঞ্জু’র চরিত্রের জন্য একদম উপযুক্ত নয়। একমাত্র সঞ্জয় দত্ত নিজেরই তাঁর চরিত্রে অভিনয় করা উচিত ছিল। ‘সঞ্জু’ মুক্তির পর সালমানের মনে হয়তো আর কোনো সংশয় থাকবে না।

রাজকুমার হিরানীর ‘সঞ্জু’ ছবিটিকে ঘিরে হিন্দি ছবির দুনিয়ায় উত্তেজনার পারদ ক্রমেই বেড়ে চলেছিল। প্রথমত সংশয় ছিল কে, কার চরিত্রে অভিনয় করছেন। কারণ সঞ্জয়ের জীবনের সঙ্গে অনেক মানুষ জুড়ে ছিলেন। ছবি মুক্তির আগে রাজু হিরানী অনেক ধোঁয়াশা কাটালেও কিছু প্রশ্ন থেকেই গিয়েছিল। মাধুরী দীক্ষিতের সঙ্গে সঞ্জয় দত্তের রোমান্সের কথা কারোরই অজানা নয়। তাই মাধুরীর চরিত্রে কারিশমা তন্না অভিনয় করছেন বলে বলিউডে রব ছিল। আর সালমান ছিলেন বলিউডের ‘ব্যাড বয়’-এর ঘনিষ্ঠ বন্ধু। তাই গুঞ্জন ছিল, জিম সরব বলিউডের ভাইজানের চরিত্রে অভিনয় করছেন। কিন্তু ছবির মুক্তির আগেই পরিচালক রাজকুমার প্রথম আলোর প্রতিনিধির কাছে সব সংশয় দূর করেছিলেন। তিনি এক সাক্ষাৎকারে আমাদের প্রতিনিধিকে জানান যে কারিশমা ছবিতে আছেন। কিন্তু মাধুরীর চরিত্রে তিনি অভিনয় করছেন না। আর সালমানের চরিত্রে জিম অভিনয় করছেন, এটাও একটা গুজব বলে জানান পরিচালক।

প্রথম দিনেই ‘সঞ্জু’ ছবিটি বক্স অফিসে রীতিমতো ধামাকা করে। মুক্তির দিনেই রণবীরের এই ছবি থেকে ৩৪ কোটি রুপি আয় হয়েছে। এই ছবির প্রথম দিনের আয় থেকে আশা করা যাচ্ছে যে তিন দিনে ১০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। এমনকি ‘সঞ্জু’ ছবিটি এই বছরের সবচেয়ে বড় ওপেনিং ছবি। তাই স্বাভাবিকভাবে রাজু হিরানীর এই ছবিটি সালমানের ‘রেস থ্রি’র রেকর্ড ভেঙে দিয়েছে। চিত্র সমীক্ষক তরণ আদর্শ ‘সঞ্জু’ ছবিটির প্রথম দিনের আয় ৩৪.৭৫ কোটি বলেছেন।

চিত্র সমীক্ষকদের মতে, রণবীর কাপুর অভিনীত এই ছবিটি আবেগ ও জোরদার অভিনয়ে ভরপুর। তাই দর্শককে এক মুহূর্তের জন্য বোর করবে না ‘সঞ্জু’। এই ছবিতে রণবীর কাপুরের পাশাপাশি ভিকি কৌশলের অভিনয় ভীষণভাবে প্রশংসিত হয়েছে। রণবীরের আগের ছবিগুলি বক্স অফিসে সেভাবে সাফল্য পায়নি। পাঁচ বছর আগে তাঁর অভিনীত ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিটি সুপারহিট ছিল। কিন্তু তারপর ‘বোম্বে ভেলভেট’, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, ‘জগগা জাসুস’, কোনো ছবিই সেভাবে চলেনি। তাই আশা করা যাচ্ছে, ‘সঞ্জু’ ছবিটি রণবীরের জীবনের নতুন উড়ান হতে পারে। সঞ্জয় দত্তের জীবনের ওপর নির্মিত এই বায়োপিকে তাঁর মা-বাবার চরিত্রে দেখা গেছে পরেশ রাওয়াল ও মনীষা কৈরালাকে। এ ছাড়া সোনম কাপুর, আনুশকা শর্মা ও বোমান ইরানি ‘সঞ্জু’ ছবিতে অভিনয় করেছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT