২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

পেটে কাপড় রেখেই অপারেশন শেষ করলেন ডাক্তার

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০১৮, ৩:০৯ অপরাহ্ণ


পেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রোগী। আল্ট্রাসনোগ্রাফি করার পর ডাক্তার বললেন, অপারেশন করতে হবে। ডাক্তারের কথামতো অপারেশন করানো হয়। তবে অপারেশন শেষে রোগী ফের পেটে ব্যথা অনুভব করেন। অসহ্য ব্যথা নিয়ে তিনি আবার হাসপাতালে ভর্তি হন। দ্বিতীয় দফা আল্ট্রাসনোগ্রাফি করে দেখা যায়, রোগীর পেটের ভেতর এক টুকরো কাপড় রয়ে গেছে। ভারতের উত্তর প্রদেশের এটাওয়া জেলায় এ ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী রোগীর স্বামীর উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানায়, জেলা সরকারি হাসপাতালে তার স্ত্রীকে ভর্তি করানোর পর ডাক্তার পেটের ভেতর এক টুকরো কাপড় রেখেই অপারেশন সম্পন্ন করেন। ডাক্তারকে বিষয়টি জানানো হলে তিনি দ্বিতীয় দফা অপারেশন না করে তাকে অন্য একটি বেসরকারি হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে দ্বিতীয় দফা অপারেশন করে কাপড় বের করা করা হয়।

ভুক্তভোগীর ছেলে জানান, আল্ট্রাসনোগ্রাফি করে পেটের ভেতর কাপড় রয়ে গেছে জানার পরও ওই ডাক্তার দ্বিতীয় দফা অপারেশনে অস্বীকৃতি জানান। এজন্য তিনি অতিরিক্ত টাকা চেয়ে বসেন। পরে একটি বেসরকারি হাসপাতালে পরবর্তী অপারেশন করানো হয়।

এএনআই বলছে, দ্বিতীয়বার আল্ট্রাসনোগ্রাফি করে ওই রোগীর পেটে কাপড়ের টুকরো পাওয়ার পাশাপাশি তার ক্যান্সার ধরা পড়েছে। বর্তমানে তিনি লক্ষ্ণৌর একটি হাসপাতালে ভর্তি রয়েছেন।

ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন এটাওয়া জেলা হাসপাতালের চিফ মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. এস এস ভাদোরিয়া।

এ ঘটনায় পর্যাপ্ত চিকিৎসা সুবিধা পেতে সরকারের কাছে আবেদন করেছে ভুক্তভোগীর পরিবার। ইতোমধ্যে পরপর দুইবার অপারেশনের খরচ বহন করে ওই পরিবার এখন নিঃস্ব।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT