১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

পুলিশের জন্য ভারত থেকে আনা হলো প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৮, ৬:২০ অপরাহ্ণ


ডেস্ক নিউজ: বাংলাদেশ পুলিশের জন্য আমদানি করা ২০টি প্রশিক্ষণপ্রাপ্ত ভারতীয় ঘোড়ার একটি চালান বুধবার রাতে ভারতের পেট্রাপোল বন্দর থেকে একটি ভারতীয় হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে বেনাপোল স্থলবন্দরে পৌঁছায়।

বৃহস্পতিবার সকালে বেনাপোল বন্দর থেকে ঘোড়ার চালানটি ঢাকার সাভারের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। পুলিশের প্রশিক্ষণ কাজে এই ঘোড়াগুলো ব্যবহার করা হবে। এদিকে ঘোড়াগুলো এক নজর দেখতে বেনাপোল বন্দরের সামনে লোকজন ভিড় জমায়।

বেনাপোল কাস্টম হাউজের রাজস্ব কর্মকর্তা আবছার উদ্দিন জানান, ঘোড়াগুলো বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার আমদানি করেছে। আর ভারতের প্রিতম সিং ঠান্ডু অ্যান্ড সন্স নামে এক রফতানিকারক প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো বাংলাদেশে রফতানি করেছেন। যার আমদানি মূল্য এক লাখ ৭৯ হাজার ২০০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় এক কোটি ৫০ লাখ ৮ হাজার টাকা। সরকারের রাজস্ব দেয়া হয়েছে ১৫ লাখ ৪২ হাজার টাকা। সেই হিসেবে প্রতিটি ঘোড়ার দাম পড়েছে ৮ লাখ ২৮ হাজার টাকা করে। বেনাপোল কাস্টমস হাউসের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রফতানিকারকের প্রতিনিধি ঘোড়াগুলো সাভার ডেইরি ফার্মের উদ্দেশ্যে নিয়ে গেছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, পুলিশের বিশেষ প্রশিক্ষণের জন্য উন্নত জাতের প্রশিক্ষণপ্রাপ্ত এ রাইডিং ঘোড়াগুলো ঢাকাস্থ বাংলাদেশ পুলিশ সদর দফতরে ব্যবহারের জন্য ভারত থেকে আমদানি করা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT