২০শে এপ্রিল, ২০১৯ ইং | ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল

পুরো ছবি এক পোশাকেই!

প্রকাশিতঃ জানুয়ারি ১৯, ২০১৯, ৮:৪৪ অপরাহ্ণ


‘সনচিড়িয়া’ ছবির শিল্পীরা‘সনচিড়িয়া’ ছবির শিল্পীরা

 

ডেস্ক নিউজঃ বলিউডি সিনেমায় পোশাকের গুরুত্ব যে কতখানি, তা বলার অপেক্ষা রাখে না। শুধু একটা গানের দৃশ্যে হামেশাই একাধিক পোশাক বদল হয়। আর সেখানে গোটা ছবি হলো মাত্র একটা পোশাক পরে। কোনো আর্ট ফিল্মের কথা বলা হচ্ছে না; বলিউডের এক মসলাদার ছবির সব অভিনেতা একটা পোশাক পরেই পুরো ছবিতে অভিনয় করেছেন। এখানে অভিষেক চৌবে পরিচালিত ‘সনচিড়িয়া’ ছবির কথা বলা হচ্ছে। এই পরিচালক এর আগে ‘ইশকিয়া’ ও ‘উড়তা পাঞ্জাব’-এর মতো সফল ছবি উপহার দিয়েছেন।

রনি স্ক্রুওয়ালা প্রযোজিত ‘সনচিড়িয়া’ ছবির সঙ্গে মিশে আছে মধ্য ভারতের মাটির গন্ধ। গত শতকের সত্তর দশকে মধ্যপ্রদেশের ছোট ছোট শহরে ডাকাতেরা আধিপত্য বিস্তার করেছিল। এই শহরগুলো তারাই শাসন করেছে, এমনকি এসব শহরে ছিল তাদের ব্যাপক প্রভাব। তখন একাধিক ডাকাত বাহিনী ক্ষমতার লোভে একে অপরের সঙ্গে লড়াই করেছে। সত্তর দশকের একদল ডাকাতকে নিয়ে অভিষেক চৌবের এই ছবি। এই ডাকাত বাহিনী গোটা ছবিতে অভিনয় করেছে একটি পোশাক পরেই।

ছবির অভিনেতারা চেয়েছিলেন তাঁদের লুকে যেন চম্বলের ডাকাতদের বন্যতা, রুক্ষতা আর মলিনতা ধরা পড়ে। তাই ‘সনচিড়িয়া’ ছবির সব অভিনেতা সিদ্ধান্ত নেন, তাঁরা পোশাক বদল করবেন না। একই পোশাক পরে তাঁরা সমগ্র ছবিতে অভিনয় করবেন। এমনকি তাঁরা তাঁদের নোংরা, ধুলোমাখা পোশাক পরিষ্কার করার জন্য লন্ড্রিতেও পাঠাননি। শুধু পোশাকের ক্ষেত্রে নয়, ভাষার ক্ষেত্রেও সমান জোর দিয়েছেন তাঁরা। হিন্দি ছাড়াও তাঁদের বুন্দেলখণ্ডী ভাষায় কথা বলতে শোনা যাবে। ‘সনচিড়িয়া’ ছবির সব অভিনেতাকে বুন্দেলখণ্ডী ভাষা শেখানোর জন্য রাম নরেশ দিবাকর নামের এক শিক্ষককে নিয়োগ দেওয়া হয়। রাম নরেশ দিবাকর সেটে এসে ছবির সব অভিনেতাকে বুন্দেলখণ্ডী ভাষা আর বাচনভঙ্গি শেখাতেন। শুধু তা-ই নয়, তিনি ‘সনচিড়িয়া’ ছবিতে এক ছোট চরিত্রে অভিনয়ও করেছেন।‘সনচিড়িয়া’ ছবির শিল্পীদের দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন পরিচালক অভিষেক চৌবে‘সনচিড়িয়া’ ছবির শিল্পীদের দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন পরিচালক অভিষেক চৌবে

অভিষেক চৌবের এই ছবিতে বিভিন্ন চরিত্রে দেখা যাবে সুশান্ত সিং রাজপুত, মনোজ বাজপেয়ি, আশুতোষ রানা, রণবীর শৌরে, ভূমি পেডনেকরসহ আরও অনেককে। সুশান্ত, মনোজরা চম্বলের ডাকাত হয়ে ওঠার জন্য কঠোর পরিশ্রম করেছেন। ‘সনচিড়িয়া’ ছবির ট্রেলারে ধরা পড়েছে সত্তর দশকে চম্বলের ডাকাত বাহিনীর সেই সোনালি যুগ। ইতিমধ্যে ছবিটির সংলাপ বেশ জনপ্রিয় হয়েছে। ‘সনচিড়িয়া’ ছবিটি আগামী ৮ ফেব্রুয়ারি মুক্তি পাবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT