২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

পুকুর দখল নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৮

প্রকাশিতঃ মে ২৮, ২০১৮, ১১:০৮ পূর্বাহ্ণ


নওগাঁর রানীনগরে সরকারি খাস পুকুরের মালিকানা ও দখল করাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষে আজিম উদ্দিন (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আজিম উদ্দিন উপজেলার কালিগ্রাম ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি এবং করজগ্রাম গ্রামের মৃত সোখিন আলির ছেলে। সংঘর্ষে আহত হয়েছেন আটজন। রোববার দুপুরে উপজেলার করজগ্রাম গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ওই গ্রামে চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে। আজিম উদ্দিনের হত্যার বিচারের দাবিতে বিক্ষুব্ধ গ্রামবাসী রানীনগর-আবাদপুকুর সড়ক অবরোধ করে রাখে। এরপর সন্ধ্যার আগে পুলিশ গিয়ে লোকজনকে সরিয়ে দেয়। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে মাসুম, আজিজ, রহিম ও আলম নামের চারজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চারজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, ওই গ্রামে একটি সরকারি খাস পুকুর আছে। পুকুরটি দীর্ঘদিন ধরে গ্রামের মসজিদ কমিটির দখলে রয়েছে এবং কমিটি পুকুরে মাছ চাষ করে আসছে। সম্প্রতি উপজেলা পরিষদ থেকে পুকুরটি দরপত্রের মাধ্যমে উপজেলার লোহাচুড়া মৎস্যজীবী সমবায় সমিতি নামের একটি সংগঠনকে ইজারা দেওয়া হয়। কিন্তু ইজারা দেওয়ার প্রায় দুই মাস অতিবাহিত হয়ে গেলেও গ্রামবাসী পুকুর হস্তান্তর না করায় ইজারা নেওয়া সমিতি ও গ্রামবাসীর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। রোববার দুপুরে সমিতির সদস্যরা কয়েকটি মোটরসাইকেল নিয়ে পুকুর দখলে যায়। এ সময় মসজিদ কমিটির পক্ষে গ্রামবাসী বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষের একপর্যায়ে গ্রামের সোখিনপাড়ার মৃত সোখিন উদ্দিনের ছেলে আওয়ামী লীগ নেতা আজিম উদ্দিনসহ কয়েকজন গুরুতর আহত হন। আহত আজিম উদ্দিনকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। আহত ব্যক্তিদের মধ্যে গ্রামের আলিম উদ্দিন, মিজানুর রহমান, শহীদ, বুলু ও নজরুল ইসলামকে রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়ার আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ in[email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT