১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

পাউবোর জায়গা দখল নিয়ে সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৮, ২:২৫ অপরাহ্ণ


পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখলকে কেন্দ্র করে পাবনার ভাঙ্গুড়ায় একটি গ্রামের বাসিন্দাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে তিন নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহত ১৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আজ রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত উপজেলার অষ্টমণিষা ইউনিয়নের ছোট বিষাকোল গ্রামের লোকজনের মধ্যে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছোট বিষাকোল বাজারের সড়কের পাশের পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৫-৬ শতক জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে গ্রামের জসিম গ্রুপ ও সবুজ গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। সম্প্রতি বিষয়টি নিয়ে উভয় পক্ষ অষ্টমণিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট মীমাংসার জন্য আবদেন করেন।

ইউনিয়ন পরিষদ বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে আজ রবিবার সরেজমিনে জায়গাটি জরিপ করে উভয় পক্ষের মধ্যে বন্টনের দিনক্ষণ ঠিক করে। এ উপলক্ষে উভয় পক্ষ সকালে বিরোধপূর্ণ জায়গায় লাঠিসোঁটা ও লোহার রড নিয়ে হাজির হন। কিন্তু জরিপ কার্যক্রম শুরুর আগ মুহূর্তে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাত জানান, আহতদের সকলের শরীরে ছেঁড়া-কাটা রয়েছে। এদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অষ্টমণিষা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আয়নুল হক বলেন, সরকারি জায়গা নিয়ে জসিম ও সবুজ সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে তিন নারীসহ সবুজ গ্রুপের ৯ জন ও জসিম গ্রুপের ১১ জন আহত হয়েছেন।

সহকারী পুলিশ সুপার (এএসপি) তাপস কুমার পাল জানান, জায়গা দখলকে কেন্দ্র করেই এই সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রাখতে নজরদারি বাড়িয়েছে পুলিশ।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT