১৫ই অক্টোবর, ২০১৮ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

পাইলটের সাহসী ভূমিকায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৮, ৫:১০ অপরাহ্ণ


চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইনসের একটি বিমান জরুরি অবতরণ করেছে। বিমানটি ঢাকা থেকে কক্সবাজার যাচ্ছিল, মাঝপথে যান্ত্রিক ত্রুটির কারণে চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। বিমানের চাকা ফেটে যায়, সামনের অংশ ভেঙে পড়ে। পরে চাকা ছাড়াই বিমানটি অবতরণ করে। সংশ্লিষ্ট সূত্র বলছে, পাইলটের অসাধারণ দক্ষতায় ৭৮৬ মডেলের বোয়িং বিমানটি ক্র্যাস ল্যান্ডিং থেকে বেঁচে গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার ই জাহান বলেন, জরুরি অবতরণ করতে গিয়ে বিমানটির চাকা ফেটে যায় পরে নোজ বা সামনের অংশ দিয়েই বিমানটি অবতরণ করে। ২৭১ যাত্রী এবং ৭ ক্রু পাইলটদের সবাই অক্ষত আছে। বড় কোন দুর্ঘটনা ঘটেনি। বিমানটি জরুরি অবতরণের আগেই আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিলাম। যাত্রীদের সবাইকে নামিয়ে আনা হয়েছে। বিমানটি এখনো রানওয়েতে অবস্থান করছে।

জানা গেছে, ইউএস বাংলা এয়ারলাইনসের বিমানটি কক্সবাজার থেকে ২৭১ যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছিল কিন্তু মাঝপথে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় সেটি চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করে দুপুর ১টা ৫৫ মিনিটে। বিমানটি রানওয়েতে নামতে গিয়েই চাকা ফেটে যায়, পরে পাইলট বিমানটির নোজ বা সামনের অংশ দিয়ে ঘষিয়ে রানওয়েতে নামে। এসময় কিছুটা আগুন ধরে গেলেও বড় দুর্ঘটনা ঘটেনি। বিমানটির অন্তত ১০জন যাত্রী আহত হয়, কারো মুখে রক্তাক্ত অবস্থায় দেখা যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

রানওয়েতে পড়ে থাকায় চট্টগ্রাম বিমানবন্দরে সব ধরনের বিমান উঠানামা এই মুহূর্তে বন্ধ রয়েছে বলে জানা গেছে। আহত যাত্রীদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT