১৯শে মার্চ, ২০১৯ ইং | ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল

‘পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে চিন্তিত নই নির্বাচন নিয়ে’

প্রকাশিতঃ জানুয়ারি ৮, ২০১৯, ৭:৫৭ অপরাহ্ণ


‘নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে চিন্তিত নই’

ডেস্ক নিউজঃ  নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে আমরা চিন্তিত নই। বোঝাবুঝির অভাব ও ইনফরমেশন গ্যাপ থাকার কারণে এমন বিবৃতি এসেছে। তবে ভবিষ্যতে এসব বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম একথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্বগ্রহণের পর মঙ্গলবার নিজ দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হন শাহরিয়ার আলম। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে আমরা চিন্তিত নই। এখানে তাদের সঙ্গে বোঝাবুঝির অভাব ও ইনফরমেশন গ্যাপ থাকার কারণে এমন বিবৃতি এসেছে। তবে ভবিষ্যতে এসব বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, ২০১৭ আগস্ট মাস থেকেই আমরা রোহিঙ্গা সংকট নিয়ে ব্যস্ত ছিলাম। তবে অস্বীকার করার উপায় নেই যে, রোহিঙ্গা প্রত্যাবাসন চূড়ান্ত হওয়ার পর থেমে যায়। আর এরপর নির্বাচন এসে পড়ার কারণে তিন-চার সপ্তাহ রোহিঙ্গা নিয়ে তেমন অগ্রগতি হয়নি। রোহিঙ্গা একটি পেন্ডিং ইস্যু। আমরা এটি নিয়ে আবারো কাজ শুরু করবো।

অপর এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এমন কোনো মন্ত্রণালয় নয় যে সামনের ১০০ দিনে কতটুকু কজ করবো, রাস্তা হবে কিনা, স্কুল হবে কিনা এমন। এই মন্ত্রণালয় ভিন্নভাবে কাজ করে।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ১০টি চ্যান্সারি ভবন তৈরির কাজ চলছে। ভবনগুলো খুবই সুন্দর হবে। ইতোমধ্যেই দিল্লি, নিউইয়র্ক, জাপান প্রভৃতি দেশের অনেক সুন্দর চ্যান্সারি ভবন তৈরি হয়েছে।

তিনি বলেন, ৭০-৭৩ সালের নির্বাচন আমরা দেখিনি। তবে এবারের নির্বাচনে মানুষের স্বতঃস্ফূর্ততা আমরা দেখেছি। সে কারণে আমাদের দায়িত্ব আরো বেড়ে গেছে। আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই। পররাষ্ট্রমন্ত্রী এই মন্ত্রণালয়ের লিডার। তার নেতৃত্বের আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT