১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

‘পদ্মাবত’ বা ‘রাজি’ নয়, যাচ্ছে ‘ভিলেজ রকস্টার্স’!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৮, ১:৫০ অপরাহ্ণ


আসামের চলচ্চিত্র ‘ভিলেজ রকার্স’ আগামী অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে প্রতিযোগিতা করবে। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য মর্যাদাপূর্ণ এই আয়োজনে সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র ক্যাটাগরির জন্যে ‘ভিলেজ রকার্স’কে অফিসিয়ালি মনোনয়ন দিয়েছে ভারত।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার নির্বাচক কমিটি মুম্বাইয়ে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এ ঘোষণা দেয়।

১২ সদস্যের নির্বাচক কমিটির প্রধান কন্নাদা চলচ্চিত্র মির্মাতা রাজেন্দ্র বাবু বলেন, আমাদের জুরি বোর্ডের সমন্বয় দারুণ। প্রতিটা ছবিতে মনোযোগ দেয়া হয়েছে। নিরপেক্ষভাবে পর্যবেক্ষণ করা হয়েছে ছবিগুলো। আমরা প্রতিদিন ৫টি করে ছবি দেখেছি। আলোচনার মাধ্যমে তাকিলা ছোটো করেছি। ছবির কাহিনি, চিত্রায়ণ এবং অন্যান্য দিক থেকে বিবেচনা করা হয়েছে।

বাণিজ্যিকভাবে সফল বেশ কিছু সিনেমাও দেখা হয়েছে। ‘পদ্মাবত’ এবং ‘রাজি’ এবং সাম্প্রতিক মুক্তিপ্রাপ্ত ‘লাভ সোনিয়া’ এবং ‘মান্তো’সহ আরো ২৯টি ছবি দেখা হয়েছে। সব দেখেই সিদ্ধান্তে আসে কমিটি। সবকিছু ছাপিয়ে আমাদের দৃষ্টিতে ‘ভিলেজ রকার্স’ প্রতিযোগিতায় যেতে পারে বলে মনে হয়েছে, যোগ করেন তিনি।

এ বছরের মে মাসেই ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই ছবিকে বেস্ট ফিচার ফিল্ম হিসেবে ঘোষণা পায়।

‘স্বশিক্ষিত’ পরিচালক রিমা দাস ছবিটি পরিচালনা করেছেন। তার ভাতিজি বণিতা দাস আসামের এক গ্রামের ছোট এক মেয়ের চরিত্র ফুটিয়ে তুলেছেন। এই মেয়েটি একটা রক ব্যান্ড গড়ে তোলার স্বপ্ন দেখে।

অস্কারে কখনো সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রে জয়ী হয়নি ভারত। তবে মাত্র তিনবার মনোনয়নের দৌড়ে সুযোগ পেয়েছিল। এই সিনেমাগুলো হলো ‘মাদার ইন্ডিয়া’, ‘সালাম বম্বে!’ এবং ‘লগন’। এখন পর্যন্ত সেখানে এটুকুই প্রাপ্তি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT