২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

নিজ ক্লাবকে সতর্ক করলেন মরিনহো

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৮, ৮:০৮ অপরাহ্ণ


আগামী বৃহস্পতিবার দলবদলের জানালা বন্ধ হওয়ার আগে দলীয় শক্তি বাড়াতে না পারলে ম্যানচেস্টার ইউনাইটেডকে আসন্ন মৌসুমে কঠিন অবস্থার মুখোমুখি হতে হবে বলে সতর্ক করে দিয়েছেন প্রধান কোচ হোসে মরিনহো।

দলবদলের সময় দলকে সমৃদ্ধ করতে না পেরে হতাশার রেখা ফুঠে উঠেছে মরিনহোর চেহারায়। যেটি ক্লাবের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ইডি উডওয়ার্ডেও সঙ্গে তার সম্পর্কে প্রভাব পড়েছে। গ্রীষ্মকালীন এই দল বদলের সময় ইউনাইটেডে শুধুমাত্র যুক্ত হয়েছেন ব্রাজিল মিডফিল্ডার ফ্রেড, টিনএজ ফুলব্যাক দিয়গো ডেলট ও ব্যাকআপ গোলকিপার লি গ্র্যান্ট।

এই তুলনায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্ট লিভারপুল ১৭০ মিলিয়ন পাউন্ডেরও বেশী অর্থ ব্যয় করেছে নতুন খেলোয়াড় সংগ্রহে। দলে টেনেছে ব্রাজিলের বিশ্বকাপ দলের গোলকিপার আলিসন, মিডফিল্ডার ফ্যাবিনহো এবং নাবি কেইতাকে।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে মরিনহো রোববার এমইউটিভিকে বলেন, ‘আমাদের সিইও জানেন আমি কী চাই। দল বদলের বাকী আর মাত্র কয়েকটা দিন। দেখা যাক কী হয়। আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে যাওয়া অন্য দলগুলো এমনিতেই শক্তিশালী, তারপরও দল গঠনের জন্য তারা প্রচুর অর্থ বিনিয়োগ করছে। লিভারপুলকেই দেখুন, সবাইকে, সবকিছুকেই কিনে ফেলছে। আমরা যদি একটি সেরা দল গঠন করতে না পারি, তাহলে এই মৌসুমটা আমাদের জন্য বেশ কঠিন হয়ে পড়বে।’

এলিয়াঞ্জ এরেনায় অনুষ্ঠিত ম্যাচে বায়ার্নের কাছে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড। আর মাত্র ৫ দিন পর প্রিমিয়ার লিগের মিশনে নামবে মরিনহোর শিষ্যরা। নিজেদের মাঠে লিস্টারকে আথিথেয়তা দিবে ইউনাইটেড। প্রীতি ম্যাচে তিনি পাননি বিশ্বকাপে অংশ নেয়া পল পগবা, রোমেলু লুকাকু ও জেসি লিঙ্গার্ডের মত মুল খেলোয়াড়দের। তাদের পরিবর্তে একাডেমীর খেলোয়াড় হামেস গার্নার, এক্সেল টুয়ানজেবে, টেইথ চুং এবং দিমিত্রি মিশেলদের নামাতে হয়েছে দ্বিতীয়ার্ধে।

মরিনহো বলেন, ‘শেষ পর্যন্ত মৌসুম-পূর্ব কঠিন সেশনটি পার হয়েছে। খেলোয়াড়রাও তাদের মেধার বিচ্ছুরণ ঘটিয়েছে। তারা যা খেলেছে এর চেয়ে ভালো খেলতে পারতোনা। এটি তরুণ এই ফুটবলারদের জন্য দারুন অভিজ্ঞতা।’

দলের জন্য টোটেনহ্যাম ডিফেন্ডার টবি আলডারভেরেল্ড এবং লিস্টার সিটির সেন্টার ব্যাক হ্যারি মেগুইরেকে পেতে চেয়েছিলেন মরিনহো। দলনেতা হিসেবে পেতে চেয়েছিলেন আলেক্সিস সানচেজকে। সর্বশেষ খবর অনুযায়ী বায়ার্ন ডিফেন্ডার জেরোমে বোয়াটেংয়ের প্রতিও আগ্রহ প্রকাশ করেছেন ইউনাইটেড কোচ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT