২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

নিজের আউটের ‘হাইলাইটস’ সরাসরি দেখালেন কুক

প্রকাশিতঃ আগস্ট ৩, ২০১৮, ২:০৮ অপরাহ্ণ


ভারত বনাম ইংল্যান্ডের চলতি টেস্টের প্রথম দিনের খেলা দেখা কেউ হুট করে দ্বিতীয় দিনের শেষ বিকেলে টিভির সামনে বসলে দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যেতে পারতেন। প্রথম দিন সকালে ঘটেছে যে ঘটনা পরেরদিন বিকেলেও যে তারই ‘হাইলাইটস’ দেখিয়েছেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক।

এজবাস্টনে বুধবার টসে জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। কিন্তু শুরুটা মোটেও ভালো করতে পারেনি স্বাগতিকরা। ইনিংসের মাত্র নবম ওভারেই প্রথম আঘাত হানেন ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ব্যক্তিগত ১৩ রানে ফেরেন অ্যালিস্টার কুক।

মিডল স্টাম্প বরাবর পিচ করা বলের টার্ন কভার করতে পারবেন ভেবে সামনের পায়ে ফরোয়ার্ড ডিফেন্স খেলার চেষ্টা করেন কুক। কিন্তু অশ্বিনের শার্প টার্নে কুকের ডিফেন্স ভেদ করে বল আঘাত করে অফস্টাম্পে। ডিফেন্স করে মাথা তোলার আগেই বোল্ড ইংলিশ ওপেনার।

ইনিংসের বাকিপথ সামাল দেন জো রুট ও জনি বেয়ারস্টো। এ দুয়ের ফিফটিতে ২৮৭ রান করে ইংল্যান্ড। জবাবে দ্বিতীয় দিনে ৭৬ ওভার ব্যাট করে ২৭৪ রানে অলআউট হয় ভারত। অধিনায়ক বিরাট কোহলি করেন ১৪৯ রান। শেষ বিকেলে অল্প কিছু ওভার শেষ করার জন্য ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড।

তখনই প্রথম ইনিংসের ‘হাইলাইটস’টা সরাসরি সম্প্রচার করেন কুক। এবার আর ব্যক্তিগত ১৩ কিংবা ওভারের নবম ওভারে নয়। ইনিংসের চতুর্থ ওভারে রানের খাতা খোলার আগেই প্রথম ইনিংসের আউটের পুনর্মঞ্চায়ন করেন তিনি।

বোলিং প্রান্তে আবারো সেই অশ্বিন, ব্যাট হাতে আবারো কুক। আবারো বল পিচ করে মিডল স্টাম্প বরাবর। প্রথম ইনিংসের মতোই সামনের পায়ে ভর করে ফরোয়ার্ড ডিফেন্স খেলতে যান কুক। আবারো শার্প টার্নে বল আঘাত হানে কুকের অফস্টাম্পে।

পরপর দুই ইনিংসে একই আউট হয়ে হতবিহ্বল হয়ে যান কুক। বিস্ময়ের চোখে তাকিয়ে থাকেন দুই আউটের প্রত্যক্ষ সাক্ষী অপর ওপেনার কিটন জেনিংসের দিকে। কুকের আউটের সাথে সাথে দিনের সমাপ্তি ঘোষণা করেন আম্পায়াররা। দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১ উইকেটে ৯ রান। লিড ২২ রানের।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT