২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

নিখোঁজ ১২ শিক্ষার্থীকে শিবির দাবি করে গ্রেফতার দেখাল পুলিশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৮, ৬:৪৩ অপরাহ্ণ


রাজধানীর মহাখালী এলাকার বিভিন্ন মেস থেকে ১২ শিক্ষার্থীকে গত ৫ সেপ্টেম্বর রাতে ডিবি পরিচয়ে তুলে নেয়ার পর আজ বিকেলে আটক দেখিয়েছে পুলিশ। আটক সবাই শিবিরের রাজনীতির সাথে জড়িত উল্লেখ করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে গুজব ছড়ানোর অভিযোগে দায়ের হওয়া মামলায় তাদের গ্রেফতার দেখায় পুলিশ।

সোমবার বেলা তিনটার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-কমিশনার (ডিসি মিডিয়া) মাসুদুর রহমান বলেন, গত ৯ সেপ্টেম্বর রাত ৯ টার দিকে তেজকুনি পাড়া এলাকা থেকে অভিযান চালিয়ে ওই ১২ জনকে আটক করা হয়। এদের অনেকেই ছাত্র আবার অছাত্রও রয়েছে।

গ্রেফতাররা হলো- তারেক আজিজ, মো. তারেক, জাহাঙ্গীর আলম, মোজাহিদুল ইসলাম, আল আমিন, জহিরুল ইসলাম, বোরহান উদ্দিন, ইফতেখার আলম, মেহেদী হাসান রাজিব, মাহফুজ, সাইফুল্লাহ ও রায়হানুল আবেদীন।

আটকের সময় তাদের কাছ থেকে বিভিন্ন স্কুল-কলেজের ভুয়া আইডি কার্ড, স্কুল ড্রেস, শিবিরের বেশ কিছু বই, হাতুড়ি, প্লায়ার্স, কাটার, ছুরি, তিনটি ল্যাপটপসহ বেশ কিছু জিনিসপত্র জব্দ করা হয়।

মাসুদুর রহমান বলেন, তারেক আজিজ নামে একটি ফেসবুক আইডি থেকে আন্দোলনের সময় গুজব ছড়ানো হয়েছিল। শিক্ষামন্ত্রীর গাড়ির ওপর চোর লিখে দিয়েছিল। ধানমন্ডিতে চারজনকে ধর্ষণ করা হয়েছে, চারজনকে গলা কেটে হত্যা করা হয়েছে, পুলিশ ঘুষ খায়, মন্ত্রী এমপি সবাই চোর ইত্যাদি লেখা হয়েছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, গ্রেফতার হওয়া সবাই শিবিরের রাজনীতির সাথে যুক্ত। তাদের কেউ সদস্য আবার কেউ ওয়ার্ড সভাপতি রয়েছে।

তবে পরিবার দাবি করেছে তাদের ৫ দিন আগে তুলে আনা হয়েছে। সে ব্যাপারে জানতে চাইলে ডিসি বলেন, পরিবার কী দাবি করল তা জানার বিষয় না। পুলিশ তাদের গতকাল রাতে গ্রেফতার করেছে। তারা পালিয়েও থাকতে পারে।আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই এসব শিক্ষার্থী অনুপ্রবেশ করে ভিন্ন স্বার্থ হাসিল করতে চেয়েছিল।

তিনি বলেন, ৭ দিনের রিমান্ড আবেদন করে ১২ জনকে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড পেলে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য বেরিয়ে আসবে। আমরা অনেককেই ধরেছিলাম। জিজ্ঞাসাবাদ করে ১২ জনকে রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।

হেলমেট পড়ে সাংবাদিকদের ওপর হামলাকারী কারো খোঁজ মিলেছে কি-না জানতে চাইলে ডিসি বলেন, তাদেরও চিহ্নিত করার কাজ চলছে। এদের কাছ থেকেও হ্যান্ড মাইক, হাতুড়ি ও ছুরি পাওয়া গেছে। হেলমেট বাহিনীকেও পাওয়া যাবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT