১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

নার্গিস ফখরির সঙ্গে কী করছেন তাপস?

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৮, ১১:৫৮ পূর্বাহ্ণ


বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা নার্গিস ফখরির সঙ্গে তুরস্কে কী করছেন বাংলাদেশি গায়ক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস? সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাপস আর তাঁর স্ত্রী ফারজানা মুন্নীর সঙ্গে তুরস্কের রাস্তায় নার্গিস ফখরির ছবি দেখে অনেকেরই আগ্রহ তৈরি হয়েছে। কারণ, সেই ছবির ক্যাপশনে তাপস লিখেছেন, ‘সারপ্রাইজ কামিং সুন। কিপ আস ইন ইয়োর প্রেয়ারস।’ গতকাল শুক্রবার রাতে পোস্ট করা ছবিতে দেখা যায় তাপসের সঙ্গে বলিউডের আলোচিত সুরকার ও সংগীত পরিচালক জুটি মিট-ব্রাদার্সকে। তবে এ ব্যাপারে মুখে কুলুপ এঁটে আছেন তাপস। কিছুই বলতে চাননি তিনি।

নার্গিস ফখরি ও মিট-ব্রাদার্স জুটির সঙ্গে তুরস্কে কী হচ্ছে? এ ব্যাপারে জানাতে আজ শনিবার সকালে ফোনে যোগাযোগ করা হয় তাপসের সঙ্গে। তিনি বললেন, ‘আমরা এমন একটা বিষয় নিয়ে কাজ করতে যাচ্ছি, তা বাংলাদেশের সাংস্কৃতিক জগতের সবার জন্য গর্বের আর আনন্দের হতে যাচ্ছে। আমি বলিউডের মিট-ব্রাদার্স আর নার্গিস ফখরির সঙ্গে একটা প্রজেক্ট করছি। সেই কাজ হচ্ছে তুরস্কে। এখন এর বেশি কিছু বলা আমার পক্ষে সম্ভব না। কারণ, আমার মুখে তালা মেরে দেওয়া হয়েছে। কিছুদিন পর মিট-ব্রাদার্স আর নার্গিস ফখরির পক্ষ থেকে এই সংবাদ সবাই জানতে পারবেন।’

২০১১ সালে ‘রকস্টার’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন মডেল নার্গিস ফখরি। নার্গিস ২০০৪ সালে আমেরিকাস নেক্সট টপ মডেল প্রতিযোগিতায় অংশ নেন। ২০০৯ সালে কিংফিশার সুইমস্যুট ক্যালেন্ডারে মডেল হয়ে সবার নজরে পড়েন তিনি। এরপর তাঁর সামনে বলিউডের দরজা খুলে যায়।এদিকে গত ১০ জুন মুম্বাই থেকে ঘুরে আসেন তাপস। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, তাপস তখন মুম্বাইয়ের মিট-ব্রাদার্স স্টুডিওতে বলিউডের একটি গানে কণ্ঠ দেন। তা নিয়েও তাপস তখন পরিষ্কার করে কিছুই বলেননি। শুধু বলেছেন, মিট-ব্রাদার্সের সুর ও সংগীতে একটি গানে কণ্ঠ দিয়ে এসেছেন তিনি। জীবনের প্রথম গান রেকর্ডিংয়ের ঠিক ২৮ বছর পর এবারই প্রথম তিনি হিন্দি গান গেয়েছেন।

বলিউডের ছবির গান শুনেছেন অথচ মিট-ব্রাদার্সের নাম শোনেননি, এমন দর্শক-শ্রোতার সংখ্যা নেই বললেই চলে। বলিউডের এই সুরকার ও সংগীত পরিচালক জুটির গানে কণ্ঠ দিয়ে ভারতের অনেক গায়ক-গায়িকা তারকাখ্যাতি পেয়েছেন। মুম্বাইয়ে গান রেকর্ডিংয়ের পর তুরস্কে কোনো ছবি, নাকি মিউজিক ভিডিওর শুটিং করছেন তাপস? এ ব্যাপারে জানার জন্য সবাইকে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

মিট-ব্রাদার্সের সুর ও সংগীতে বলিউডে কোন গানে তাপস কণ্ঠ দিয়েছেন, তা প্রকাশ করার ব্যাপারে নাকি নিষেধাজ্ঞা আছে। তাই শত চেষ্টা করেও তাপসের কাছ থেকে ছবির নাম বা গান সম্পর্কে কিছুই জানা যায়নি। বলেন, ‘এটা শুধু আমার নয়, পুরো বাংলাদেশের সংগীতাঙ্গনের জন্য আনন্দের সংবাদ। বাংলাদেশের সংগীতকে বিশ্ব দরবারে বড় পরিসরে তুলে ধরতে আমি চেষ্টা করে যাচ্ছি। “উইন্ড অব চেঞ্জ” অনুষ্ঠানের মধ্য দিয়ে সেই চেষ্টা অব্যাহত থাকবে।গায়ক তাপস ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি’ ছবিতে সুর করে ২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। সম্প্রতি তিনি ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ পেয়েছেন। ভারতের মুম্বাইভিত্তিক বেসরকারি সংস্থা ‘দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন’ এই পুরস্কার দিয়েছে। তাপসের হাতে পুরস্কার তুলে দেন বলিউডের আলোচিত ছবি ‘বাহুবলী’র তারকা রানা দাগ্গুবতি। গত এপ্রিলে ভারতের মুম্বাইয়ে ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’-এর অনুষ্ঠান হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT