২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

নাজিব রাজাকের বাসা থেকে ২২৫ মিলিয়ন ডলারের সামগ্রী উদ্ধার

প্রকাশিতঃ জুন ২৮, ২০১৮, ১১:৪৩ পূর্বাহ্ণ


মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাসা ও তার আওতাধীন কয়েকটি স্থান থেকে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ মূল্যবান সামগ্রী। এসব সামগ্রীর মোট মূল্য ২২৫ মিলিয়ন ডলার বলে জানিয়েছে দেশটির পুলিশ। এসব সামগ্রীর মধ্যে স্বর্ণ ও হীরার মূল্য সবচেয়ে বেশি।

ওয়ান এমডিবি ফান্ডের বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে নাজিব রাজাক ক্ষমতাচ্যুত হওয়ার পর তদন্ত শুরু হয়েছে। ওয়ান এমডিবি তদন্তের অংশ হিসেবে নাজিব রাজাক ও তার স্ত্রী রোসমাহ মানসুর সংশ্লিষ্ট ছয়টি ফ্ল্যাটে তল্লাশি চালানো হয়েছিল। সেখান থেকে এক হাজার চারশ নেকলেস, পাঁচশ ৬৭টি হাতব্যাগ, চারশ ২৩টি ঘড়ি, দুই হাজার দুইশ আংটি, এক হাজার ছয়শ ব্রৌচ ও ১৪টি টায়রাসহ বিপুল সম্পদ উদ্ধার করা হয়েছিল।

নাজিবের বাড়ি তল্লাশি করে ১২ হাজার সোনার অলঙ্কার জব্দ করা হয়েছিল। যার মূল্য ৪৪ কোটি মালয় রিঙ্গিত। এছাড়াও এক হাজার চারশ নেকলেস, দুই হাজার দুইশ আংটি, দুই হাজার একশ চুড়ি, দুই হাজার আটশ জোড়া কানের দুল, এক হাজার ছয়শ ব্রৌচ ও চৌদ্দটি টায়রা উদ্ধার করা হয়েছে।

পুলিশ কমিশনার অমর সিং বলেন, এটাই মালয়েশিয়ার ইতিহাসে সবচেয়ে বেশি জব্দ করা সম্পদ। এসব সম্পদের মূল্য প্রাথমিকভাবে জানাতে পারেনি দেশটির প্রশাসন। এবার শেষ পর্যন্ত এগুলোর পূর্ণাঙ্গ মূল্য পাওয়া গেল ১৬ দিন পর।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT