১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

নাখালপাড়ায় ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান

প্রকাশিতঃ জানুয়ারি ১২, ২০১৮, ১০:১২ পূর্বাহ্ণ


রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাসা ঘিরে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটায়িলন (র‌্যাব)। অভিযানে র‌্যাবের সঙ্গে গোলাগুলি ও গ্রেনেড নিক্ষেপ করেছে জঙ্গিরা।

শুক্রবার মধ্যরাতে জঙ্গি আস্তানা সন্দেহে পশ্চিম নাখালপাড়ার ৬ তলা একটি বাড়ি ঘিরে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চলাকালে ভেতরে ৫ তলা থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় জঙ্গিরা নাখালপাড়ায় অবস্থান নিয়ে নাশকতার পরিকল্পনা করছে। পশ্চিম নাখালপাড়ায় রুবি ভিলায় অভিযান শুরু করে র‌্যাব। মেইনগেইট ভেঙে ফেলা হয়েছে। পুরো ভবনে ৬৫ জন বাসিন্দা রয়েছে। তাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। ‘জঙ্গি আস্তানা’ এলাকায় নিরাপত্তার স্বার্থে চলাচল বন্ধ রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।

তিনি বলেন, ‘জঙ্গিদের সঙ্গে র‌্যাবের গোলাগুলি হয়েছে। র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করেছে জঙ্গিরা। গোলাগুলিতে কয়েকজন নিহত হয়েছেন বলে জানতে পেরেছি। তবে ভেতরে ঢোকা যাচ্ছে না। এখনও সেইফ নয়। গ্রেনেড ও আইইডি ছড়িয়ে রাখা হয়েছে। সেসব নিরাপদে সরিয়ে নেয়া ও নিষ্ক্রিয় করতে আমাদের স্পেশালিস্ট টিম আসছে। বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে।

মুফতি মাহমুদ খান বলেন, অভিযানে ২ র‌্যাব সদস্য আহত হয়েছেন। একজনের শরীরে গ্রেনেডের স্প্রিন্টার বিদ্ধ হয়েছে। দু’জনকেই হাসপাতালে পাঠানো হয়েছে। আমাদের অভিযান চলছে। ভবনটিতে এখনও প্রবেশ করা যায়নি। বোমা ও গ্রেনেড এবং আইইডি পড়ে থাকতে দেখা গেছে। সেসব সরিয়ে নিয়ে ভেতরে অভিযান চালানো হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT