১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

নতুন মুখ খোঁজা উৎসর্গ করা হলো প্রয়াতদের

প্রকাশিতঃ জুলাই ১৫, ২০১৮, ১২:১৯ অপরাহ্ণ


নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের এবারের আয়োজন উৎসর্গ করা হয়েছে প্রয়াত সোহেল চৌধুরী, দিতি আর মান্নাকে। তাঁরা চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হয়েছিলেন এই কার্যক্রমের মধ্য দিয়েই। আজ শনিবার দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের লোগো উন্মোচন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা জানান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

২৮ বছর পর শুরু হচ্ছে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম। এবার এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রয়াত সোহেল চৌধুরী, দিতি আর মান্নাকে এই আয়োজন উৎসর্গ করে মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘চলচ্চিত্রের এই তিন মানুষই আমাদের মধ্যে ছিলেন অল্প সময়ের জন্য। তাঁরা অল্প সময়ে এ দেশের চলচ্চিত্রে অবদান রেখে গেছেন। বেঁচে থাকলে আমাদের ইন্ডাস্ট্রির জন্য আরও অনেক কিছু করতে পারতেন তাঁরা। এবার চলচ্চিত্রের নতুন মুখ খোঁজার আয়োজনটি তাঁদের উৎসর্গ করা হলো।’ এই তিন নায়ক-নায়িকার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন অতিথিরা।

‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মধ্য দিয়ে এ দেশের চলচ্চিত্রে আগমন ঘটে দিতি, সোহেল চৌধুরী, মান্না, মিশা সওদাগর, আমিন খান, অমিত হাসানের মতো জনপ্রিয় নায়ক-নায়িকা ও খল চরিত্রের অভিনয়শিল্পীর।

মুশফিকুর রহমান গুলজার জানান, আগামী ১ সেপ্টেম্বর থেকে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে। রাজধানীর সোনারগাঁও হোটেলে গ্র্যান্ড ওপেনিংয়ের মধ্য দিয়ে শুরু হবে এই নিবন্ধন কার্যক্রম। একই সঙ্গে নায়ক, নায়িকা, খল অভিনেতা, পার্শ্ব অভিনেতা, কৌতুকশিল্পী, শিশুশিল্পী খুঁজে বের করা হবে বলেও জানান।

মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘চলচ্চিত্রে অনেক দিন থেকে আমরা শিল্পীসংকটে ভুগছি। আমরা অনেক জ্যেষ্ঠ শিল্পীদের হারিয়েছি। কোনো শিল্পীর বিকল্প তৈরি হয়নি। চলচ্চিত্রে শিল্পীদের অভাব পূরণ করার জন্য আমাদের এই আয়োজন। সারা দেশ থেকে প্রতিভাবান শিল্পীদের আমরা বাছাই করে নিয়ে আসব। আশা করি এর মাধ্যমেই আমাদের শিল্পীসংকট ঘুচবে।’

‘নতুন মুখের সন্ধানে ২০১৮’ প্রতিযোগিতায় এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক আকবর পাঠান ফারুক, চিত্রনায়ক এম এ আলমগীর, পরিচালক বদিউল আলম খোকন, শাহ আলম কিরণ, সোহানুর রহমান সোহান, ছটকু আহমেদ, এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান হারুনুর রশিদ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক সাইমন সাদিক প্রমুখ।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির এই আয়োজনে সার্বিক সহযোগিতা করছে বিএফডিসি। এ ছাড়া সঙ্গে আছে এশিয়ান টিভি, অফট্র্যাক ইভেন্টস অ্যান্ড অ্যাডভারটাইজিং আর টিম ইঞ্জিন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT