১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

নতুন আয়োজনে আসছে ডলির জনপ্রিয় ১০ গান

প্রকাশিতঃ নভেম্বর ১৮, ২০১৮, ২:৩৫ অপরাহ্ণ


অসংখ্য গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। দেশীয় সঙ্গীতশিল্প তথা অডিও শিল্পের সোনালি সময়ে দাপটের সঙ্গে একের পর এক শ্রোতাপ্রিয় অ্যালবাম উপহার দিয়েছেন তিনি। অডিও, প্লেব্যাক এবং স্টেজ শোতে তিনি ছিলেন অনন্য।

অবশ্য অডিও-প্লেব্যাকে ডলিকে এখন খুব একটা পাওয়া যায় না। তবে স্টেজ শো’তে তিনি নিয়মিত দেশ-বিদেশে শ্রোতাদের মাতিয়ে যাচ্ছেন। আর স্টেজ শো মানেই ডলি- ডলিভক্তরা এক বাক্যেই বলতে পারেন।

কারণ তার বেশিভাগ গানই স্টেজ মাতানোর গান। তার গান এ প্রজন্মের শিল্পীরাও স্টেজ শোসহ বিভিন্ন আয়োজনে নিয়মিতই পরিবেশন করেন। বিশেষ করে- হে যুবক, শ্যাম তুমি লীলা বোঝো, বুড়ি হইলাম তোর কারণে, বন্ধু মনের তালা-চাবি আছে কই, নিতাই, কালিয়া প্রভৃতি জনপ্রিয় গানগুলো।

এবার এসব জনপ্রিয় গানগুলো থেকে ১০টি গান ভিডিও আকারে প্রকাশের সিদ্ধান্ত নিলেন ডলি। এরই মধ্যে দুটি গানের কাজ সম্পন্ন করেছেন। গান দুটি হচ্ছে- ‘শ্যাম তুমি লীলা বোঝো’ এবং ‘বুড়ি হইলাম তোর কারণে’। নতুন করে গান দুটি সঙ্গীতায়োজন করেছেন যথাক্রমে পার্থ মজুমদার এবং মীর সাব্বির।

সপ্তাহ খানেকের মধ্যে গান দুটি শুটিং করতে কক্সবাজার যাচ্ছেন ডলি। জাতীয় নির্বাচনের আগেই ভিডিওর কাজ সম্পন্ন করবেন বলে জানিয়েছেন তিনি। তবে প্রকাশ করবেন নির্বাচনের পরেই।

হঠাৎ করে জনপ্রিয় ১০ গান প্রকাশের উদ্যোগ নিলেন, কী কারণ? কোন ভাবনা থেকে? —এমন প্রশ্নের উত্তরে ডলি সায়ন্তনী  বলেন, এর জন্য আসলে আমার পুরো টিমকে (মিউজিশিয়ান) কৃতিত্ব দেবো। তাদের সুপরামর্শেই মূলত এ উদ্যোগ নিয়েছি। বিশেষ করে লিড গিটারিস্টি এমিলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ, আমার এ উদ্যোগের শুরু থেকে এখনো পর্যন্ত নিরলসভাবে শ্রম দিয়ে যাচ্ছে সে। সম্পন্ন হওয়া দুটি গানে লিড গিটার সে-ই বাজিয়েছে।

ডলি আরও বলেন, নতুন সঙ্গীতায়োজনে গানগুলো প্রকাশের পেছনে আরও কিছু কারণ আছে। যেমন- এ প্রজন্মের ছেলে-মেয়েরা অনেকেই আমাদের গান শুনে অভ্যস্ত না। তাদের কাছে যেন গানগুলো পৌঁছাতে পারি, সেজন্য এ উদ্যোগ নিয়েছি। আরেকটি বিষয় হচ্ছে, গানগুলো ব্যবসায়িক চিন্তা থেকে করছি না। বলতে পারেন- আমার জনপ্রিয় গানগুলোকে একত্রে সংরক্ষণ করে রাখার একটি প্রয়াস। এজন্য গানগুলো আমার নামের ইউটউব চ্যানেল থেকে প্রকাশ করবো।

এ কাজগুলো ছাড়াও সামনে ডলির আরও কিছু নতুন চমক থাকছে। সেগুলো জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT