১৭ই জানুয়ারি, ২০১৯ ইং | ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

নতুন অ্যাকচুয়ারি নিয়ে গার্ডিয়ান লাইফের নতুন বছর শুরু

প্রকাশিতঃ জানুয়ারি ৬, ২০১৯, ১১:১১ পূর্বাহ্ণ


ডেক্স নিউজ: সম্প্রতি গোপাল ভি. কুমার গার্ডিয়ান লাইফের নতুন অ্যাকচুয়ারি হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি ভারতের ইনস্টিটিউট অব অ্যাকচুয়ারির (এফআইএআই) একজন ফেলো। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

গোপাল ভি. কুমার এশিয়া ও বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিমা কোম্পানিতে কাজ করেছেন। তিনি এশিয়া ও দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে বিমা পেশাজীবী হিসেবে ২২ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন এবং বিমা খাতের উন্নয়নে অসামান্য অবদান রেখে যাচ্ছেন।

ভারতীয় বংশোদ্ভূত গোপাল ভি. কুমার দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স ও ইকোনমেট্রিকস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। জ্ঞানের প্রতি অগাধ আনুগত্যের নিদর্শন হিসেবে তিনি ‘অ্যাকচুয়ারিয়াল এসপেক্টস অব প্রোডাক্ট ডেভেলপমেন্ট’ নামে একটি বই লিখেছেন, যা ভারতের অ্যাকচুয়ারিয়াল ইনস্টিটিউট থেকে প্রকাশিত হয়েছে। তিনি অসংখ্য গবেষণা ও উদ্ভাবনের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠভাবে জড়িত।

গোপাল ভি. কুমার টাটা-এআইএ লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, রিলায়েন্স-নিপ্পন লাইফ ইনস্যুরেন্স লিমিটেডের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত ছিলেন। ভি. কুমার পেশাগতভাবে প্রোডাক্ট ডেভেলপমেন্ট ও প্রাইসিং, ভ্যালুয়েশন ও রিজারভিং, অ্যাসেট-লায়াবিলিটি ম্যানেজমেন্ট, এক্সপেরিয়েন্স এনালাইসিস, রিস্ক ম্যানেজমেন্ট এবং স্ট্যাটিউটরিও ম্যানেজমেন্ট রিপোর্টিং বিষয়গুলোতে অত্যন্ত দক্ষ।

নতুন অ্যাকচুয়ারি নিয়োগ সম্পর্কে গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এম এম মনিরুল আলম বলেন, বাংলাদেশে গার্ডিয়ান লাইফ একটি অত্যন্ত উদ্ভাবনী বিমা কোম্পানি। এর উদ্ভাবনী ও নতুন নতুন বিমা সেবার জন্য আমাদের একজন অত্যন্ত উদ্ভাবনী অ্যাকচুয়ারি দরকার ছিল এবং ভি. কুমার সে রকমই একজন ব্যক্তি। তিনি আরও বলেন, ‘গ্রাহকের চাহিদা অনুযায়ী আমরা জাতিকে এখন আরও অত্যাধুনিক ইনস্যুরেন্স সেবা দিতে পারব।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT