২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

নওশাবার খোঁজখবর রাখছে অভিনয় শিল্পী সংঘ

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৮, ৬:১৮ অপরাহ্ণ


রাজধানীর জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক হয়েছেন অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদ। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে রয়েছেন। চারদিনের রিমান্ড মঞ্জুর হয়েছে তার।

এদিকে নওশাবার ব্যাপারে আইনসম্মত উপায়েই খোঁজখবর রাখছে বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘ। এমনটাই জানালেন শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তিনি জানান, নওশাবার পরিবারের সাথে তাদের কথা হয়েছে। তারা নিয়মিত খোঁজখবর রাখার চেষ্টা করছেন।

তিনি বলেন, ‘নওশাবার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি, জানার চেষ্টা করছি সে কেমন আছে। কলিগ হিসেবে সবাই তার সম্বন্ধে ভালো ধারণাই পোষণ করে। সে প্রগতিশীল, মানবিক ও আবেগী। আবেগের বশেই সে ভুলটি করেছে। এটা তার কোনোভাবেই ঠিক হয়নি। শিল্পীদের আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন।’

নাসিম আরো বলেন, ‘সে যে বিষয়ে কথা বলেছে সেটি ছিল সেনসিটিভ ইস্যু। এখন সে সাইবার ক্রাইমের অধীনে। তাকে নিয়ে বেশি কিছু বলা উচিত নয়। আইন তার নিজস্ব গতিতেই চলে। আইনের লোকেরা অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবে।’

প্রসঙ্গত, গত শনিবার নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলা হয়েছে দাবি করে ফেসবুকে লাইভ করেন কাজী নওশাবা আহমেদ। সেটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু তার দাবির সত্যতা পাওয়া যায়নি। পরে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত শনিবার রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব ১-এর কার্যালয়ে নেওয়া হয়।

নওশাবার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলাও করেছে র‌্যাব। পরে উত্তরা পশ্চিম থানার পুলিশ নওশাবাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি শেষে বিচারক চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT