২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

নওগাঁ সদর উপজেলা ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রকাশিতঃ জুলাই ৩০, ২০১৮, ১০:৫৩ অপরাহ্ণ


মাহমুদুন নবী বেলাল (নওগাঁ প্রতিনিধি) – টাকা বরাদ্দের প্রায় সাত বছর পর অবশেষে নওগাঁ সদর উপজেলা ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার শহরের পার-নওগাঁ সাবেক টাউন হল এলাকায় এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।
নওগাঁ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ও সদর উপজেলা নির্বাহী অফিসার মুশতানজিদা পারভীনের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিটের সাবেক কমান্ডার হারুন-অল-রশিদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী নাঈম উদ্দিন মিয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, সদর উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার গোলাম সামদানী, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম এবং সদর উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এলজিইডির বাস্তবায়নে সদর উপজেলা মুক্তিযোদ্ধা ভবনটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ১ লাখ টাকা। ভবনটির মূল নকশা ৬ তলা ধরা হলেও আপাতত তিন তলা নির্মাণ করা হবে। কাজটি পেয়েছেন মেসার্স ঢালি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ইউনিট ও জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১০ সালে ১৩০ কোটি টাকা ব্যয়ে দেশের সব জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের ঘোষণা দেয় সরকার। এ প্রকল্পের উদ্দেশ্য স্বাধীনতাযুদ্ধের স্মৃতি উজ্জ্বল করে রাখা এবং ভবনের আয় থেকে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা দেওয়া এবং তাঁদের জন্য কল্যাণকর কাজে ব্যয় করা। ২০১১ সালে নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য ২ কোটি ৯৬ লাখ টাকা ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়। কিন্তু জায়গা সমস্যার জন্য এত দিন মুক্তিযোদ্ধা ভবন দুটি এতদিন নির্মাণ করা সম্ভব হয়নি। অবশেষে শহরের সাবেক টাউন হল জায়গায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের স্থান নির্ধারণ হলে এই সমস্যার সমাধান হয়।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী নাঈম উদ্দিন বলেন, দুই-তিন মাসের মধ্যে নবনির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের পাশেই জেলা মুক্তিযোদ্ধা ভবন নির্মিত হবে। কিছু দিনের মধ্যেই ঠিকাদার নির্বাচনের জন্য টেন্ডার আহ্বান করা হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT