২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ধোনির অবসর গুঞ্জন উড়িয়ে দিচ্ছে ভারত

প্রকাশিতঃ জুলাই ১৯, ২০১৮, ৮:২৬ অপরাহ্ণ


৩০ মাস পর প্রথমবারের মতো কোনো ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। কিন্তু সবাই উত্তর খুঁজছেন অন্য প্রশ্নের। টুইটার কিংবা ফেসবুকে কাল ক্রিকেট–সংক্রান্ত একটি আলোচনাই চলছিল—ধোনি কি অবসর নিয়ে ফেলছেন?

৮ উইকেটে হেরে যাওয়া ম্যাচের পর আম্পায়ারদের কাছ থেকে ম্যাচ বলটি চেয়ে নেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেটাররা অনেক সময়ই ম্যাচে ব্যবহৃত স্টাম্প, বল ইত্যাদি স্মারক হিসেবে রেখে দেন। কিন্তু কেন হেরে যাওয়া ম্যাচে স্মারক সংগ্রহে নেমেছেন? তবে কি শিগগিরই ক্রিকেটকে বিদায় বলছেন ভারতের সফলতম অধিনায়ক?

এ আলোচনা জমে ওঠার আগেই থামিয়ে দিয়েছেন রবি শাস্ত্রী। ভারতের কোচ এসব গুঞ্জন ‘ফালতু’ বলে উড়িয়ে দিয়েছেন, ‘এটা ফালতু কথা। এমএস কোথাও যাচ্ছে না। এমএস বলটা বোলিং কোচ ভরত অরুণকে দেখাতে চেয়েছে। সে অরুণকে বলের ক্ষতিগ্রস্ত অংশ দেখাতে চেয়েছে, যেন এখানকার কন্ডিশন কেমন সেটা বোঝা যায়।’

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে আলোচনা চলছে। তবে ৩৭ বছর বয়স্ক ধোনি প্রায় ইঙ্গিত দিয়েই রেখেছেন—পরবর্তী বিশ্বকাপ (২০১৯) ও ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই অবসরে যাবেন তিনি।

বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও দলে ধোনির গুরুত্ব ভালোই বোঝেন। এ কারণেই ধোনির বিপক্ষে ওঠা সব সমালোচনার বিরুদ্ধে নিজেকে ঢাল বানিয়ে নেন কোহলি, ‘ধোনি তার স্বাভাবিক খেলা খেলতে না পারলেই এ প্রসঙ্গ ওঠে। সে যখন ভালো খেলে, তখন তাকে সেরা ফিনিশার বলে ডাকে। আবার যেদিন ভালো করে না, সেদিনই সবাই হামলে পড়ে। ক্রিকেটে আমাদের সবারই বাজে দিন আসে। সবাই একটি সিদ্ধান্তে পৌঁছে যায়, আমরা নই। তাঁর ওপর আমাদের পূর্ণ আস্থা আছে।’

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT