২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ধলেশ্বরী নদীর তীর থেকে দেখা যাবে বিশ্ব

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৮, ৬:৩৪ অপরাহ্ণ


মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীর তীরে মনোরম পরিবেশে ‘পিপিআইএমএসসি’ লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে সদরের নয়াগাঁও এলাকার ধলেশ্বরী নদীর তীরে এ লাইব্রেরি উদ্বোধন করা হয়।

প্রয়াত রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব অর্থায়নে নির্মিত লাইব্রেরিটি উদ্বোধন করেন প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভাপতি ও জেলা প্রশাসক সায়লা ফারজানা। মনোরম পরিবেশে বই পাঠের সুযোগ করে দেয়ার লক্ষ্যে প্রায় ৫ হাজার বই নিয়ে যাত্রা শুরু করে লাইব্রেরিটি।

অধ্যক্ষ মেজর গাজী মোহাম্মদ তাওহিদুজ্জামানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা) এইচ এম রকিব হায়দার, জেলা পুলিশের এএসপি রাজিব আহম্মেদ, সরকারি হরগংগা কলেজের সাবেক অধ্যক্ষ প্রবীর কুমার গাঙ্গুলী, দৈনিক সভ্যতার আলোর সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, দৈনিক নাগরিক সময় সম্পাদক তানভির হাসান ও মুন্সিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর।

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত লাইব্রেরির ইন্টেরিয়র ডিজাইন মনোমুগ্ধকর। যে কারোর নজড় কাড়বে লাইব্রেরির পরিবেশ। লাইব্রেরির অভ্যন্তরে শিশুদের জন্য উপদেশ ও প্রেরণামূলক বিভিন্ন বাণী অনুপ্রেরণা যোগাবে তাদের উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে। আধুনিক লাইব্রেরিতে থাকা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নামে একটি বই পড়ার কর্নার রয়েছে। যার মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানতে পারবে। শিশু শিক্ষার্থীদের কথা চিন্তা করে লাইব্রেরির একাংশে শিশুদের ব্যবহার উপযোগী চেয়ার-টেবিল রাখা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT