১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

‘দোয়া করবেন যেন আর দল বদল না করি’

প্রকাশিতঃ জানুয়ারি ২৩, ২০১৮, ১০:৫১ পূর্বাহ্ণ


ষাটোর্ধ্ব তামাক ব্যবসায়ী মমতাজ উদ্দিন। দল বদল করাই তাঁর শখ। এর আগে তিনি দুবার আওয়ামী লীগে, একবার জাতীয় পার্টিতে এবং দুবার বিএনপিতে যোগদান করেন। এবার তিনি তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তিনি লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া (সর্দারপাড়া) গ্রামের মৃত ছৈমুদ্দিনের ছেলে।

দল বদলের জন্য মমতাজ উদ্দিনের খ্যাতি পুরো উপজেলায়। আজ সোমবার সন্ধ্যায় লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের সাংসদ ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের হাতে পিতলের একটি নৌকা তুলে দিয়ে তৃতীয়বারের মতো আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এ উপলক্ষে তিনি প্রায় ১৮ লাখ টাকা ব্যয় করে ২০ হাজার লোকের ভূরিভোজের আয়োজন করেন। পাশাপাশি ছয়টি সুদৃশ্য তোরণ নির্মাণ ও যোগদান অনুষ্ঠানের জন্য বিশাল প্যান্ডেলের ব্যবস্থা করেন। এই যোগদান অনুষ্ঠানের বিষয়টি উপজেলার বাইরে জেলা শহর পর্যন্ত আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

এ বিষয়ে মমতাজ উদ্দিন বলেন, ‘আমি বারবার দল বদল করেছি—এ কথা সত্য। তবে আর দল বদল করতে চাই না। আওয়ামী লীগ দেশের সেরা রাজনৈতিক দল, গণমুখী দল। এখানে কাজ করার, জনসেবা করার অনেক সুযোগ। তাই আমি এই দলে বারবার ফিরে এসেছি। আপনারা দোয়া করবেন, আমি আর যেন দল বদল না করি।’

এক প্রশ্নের জবাবে মমতাজ উদ্দিন বলেন, ‘যেহেতু মানুষকে খাওয়ানোর ক্ষমতা আমার আছে, তাই মহিষখোচা ইউনিয়নের মানুষসহ আশপাশের মানুষ চায় আমি যেন তাদের খাওয়াই। এ কারণে আমি এবার এমন আয়োজন করলাম।’

সোমবার দুপুরে মমতাজের বাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়িসংলগ্ন তামাক শুকানোর চাতাল ও গুদামঘরের পাশে রান্নার বিশাল আয়োজন। ১২টি চুলায় রান্না হচ্ছে গরু ও খাসির মাংস। অপর পাশে রান্না করা পোলাওর সঙ্গে রান্না করা মাংস দিয়ে প্যাকেট তৈরির কাজ করছেন শ্রমিকেরা। স্বেচ্ছাসেবক ও শ্রমিকদের জন্য ৩০০টি হাফহাতা গেঞ্জির ব্যবস্থা করা হয়েছে। এসব গেঞ্জির গায়ে ‘মমতাজ ভাইয়ের যোগদান অনুষ্ঠান’ লেখা রয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT