১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

দেশের বাজারে ব্ল্যাকবেরি স্মার্টফোনের যাত্রা

প্রকাশিতঃ জানুয়ারি ১১, ২০১৮, ১২:০৯ পূর্বাহ্ণ


কানাডার স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি স্মার্টফোন দেশের বাজারে যাত্রা শুরু করলো। আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি দেশে ‘ব্ল্যাকবেরি কি-ওয়ান’ মডেলের ফোন উন্মোচন করেছে। ডুয়েল সিম ও চিরচেনা কোয়ার্টি কিবোর্ড রয়েছে অ্যান্ড্রয়েড ওএস ভিত্তিক এই ফোনে।

বাংলাদেশে ফোনটি ভারতের টেলিকম এন্টারপ্রাইজ ‘অপটিমাস’ বাজারজাত করবে। আর অপটিমাসের হয়ে বাংলাদেশের বাজারে ফোনটির বিক্রয় ও বিক্রয়োত্তর সেবা দেবে ইউনিয়ন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সিপিএল।

ব্ল্যাকবেরি কি-ওয়ানে রয়েছে ৪.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং গরিলা গ্লাস ৪ প্রযুক্তি। প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম ৬২৫ অক্টাকোর এবং ৪ গিগাবাইট র‌্যাম। স্টোরেজ সুবিধা দিতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে ২৫৬ গিগাবাইট মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে এতে।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৭.১.১ নোগাট। ফোনটিতে রয়েছে কোয়ালকম কুইকচার্জ ৩ প্রযুক্তি।

ছবি তোলার জন্য পিছনে ফ্ল্যাশসহ রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। যা দিয়ে ২১৬০ পিক্সেল ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.২ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

বিশেষ ফিচার হিসেবে রয়েছে ব্ল্যাকবেরি হাব, ডিটেক নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো অ্যাপ দ্রুত চালু করার জন্য কনভিনিয়েন্স বাটন ও দ্রুত টাইপ করার জন্য টাচপ্যাড ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সম্বলিত কিবোর্ড।

উন্মোচন অনুষ্ঠানে, অপটিমাস ইনফ্রাকম লিমিটেডের ডাইরেক্টর হারদিপ সিং বলেন, বাংলাদেশের বাজারে এই ফোনটি গ্রাহকপ্রিয়তা পাবে। ব্ল্যাকবেরি সব সময় গ্রাহকদের নিরাপত্তার বিষয়টি নজর রাখে।

ব্ল্যাকবেরির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং মবিলিটি সলিউশনের জেনারলে ম্যানেজার এলেক্স থুরবার বলেন, ডিভাইসটির প্রতিটি স্তরে মান নিশ্চিত করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা প্রিমিয়াম অনুভূতি পাবেন ফোনটি ব্যবহার করে।

দেশের বাজারে বৃহস্পতিবার থেকেই ৩ হাজার ৫০৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটি প্রিবুক শুরু করেছে প্রতিষ্ঠানটি। আর গ্রাহকরা ফোনটি হাতে পাবেন ২২ জানুয়ারি থেকে। দেশে কি-ওয়ান ব্ল্যাকবেরির ফোনটি বিক্রি হবে ৫৩ হাজার ৯৯০ টাকায়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT