২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

দেশের চাহিদা মেটানোর পরই ‘ইলিশ’ বিদেশে রপ্তানী করা হবেঃ মৎস্য ও পশু-সম্পদ মন্ত্রী

প্রকাশিতঃ জানুয়ারি ৯, ২০১৮, ৬:৩২ অপরাহ্ণ


মৎস্য ও পশু-সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশের চাহিদা মেটানোর পরই ইলিশ মাছ বিদেশে রপ্তানী করা হবে। ইলিশ মাছসহ দেশে মৎস্য সংরক্ষণে সরকার ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। মায়ানমারের কাছ থেকে আমরা যে জলসীমা পেয়েছি সেখানেও ইলিশ অভয়ারণ্য তৈরী করা কিনা সে ব্যাপারেও সরকার পদক্ষেপ নিচ্ছে। তিনি আরও বলেন, গত তিনটি ঈদ অনুষ্ঠান আমরা পার করেছি ভারতীয় গরু আমদানী ছাড়া। আমরা নিজেরাই এখন পশু সম্পদের ব্যাপক উন্নয়ন করছি। ভবিষ্যতে আমাদের পশু আমদানীর প্রয়োজন হবে না।
মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদেরকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।
এর আগে বিকেল সাড়ে ৩ টায় তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছেন এবং জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি বেদীতে ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি সেখানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনায় প্রার্থণা করেন। এ সময় সেখানে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, দপ্তর সম্পাদক ইলিয়াস হক ও টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ মন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা খুলনার ডুমুরিয়া এলাকার দু’শতাধিক দলীয় নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

One Comment

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT